মুহাজিরুল ইসলাম রাহাত, সিলেট

  ২৭ জুলাই, ২০১৮

১৩ দফা ইশতেহার আরিফের : ডিজিটাল নগরী চান কামরান

আগামীকাল শনিবার মধ্য রাতে শেষ হচ্ছে প্রচারণা। প্রার্থীরা এখন সমর্থন আদায়ের জন্য আদাজল খেয়ে দিন-রাত ঘুরছেন ভোটারদের দুয়ারে দুয়ারে। নগরীর অলিগলি ঘুরে ভোট চাচ্ছেন তার। দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। প্রচারণার শেষের দিকে ‘ড্রিম টিম’ গঠন করে শিক্ষিত বেকারদের চাকরির সুযোগ করে দেয়াসহ ১৩ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টায় নগরীর শাহী ঈদগাহে তার প্রধান নির্বাচনী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করেন আরিফ।

আরিফ বলেন, আগামীতেও ছড়া ও খাল উদ্ধার কর্মসূচি অব্যাহত রাখার পাশাপাশি জলাবদ্ধতামুক্ত নগরী করার স্বার্থে সুরমা নদীকে খনন করার সর্বোচ্চ প্রচেষ্টা গ্রহণ করা হবে।

আরিফুলের নির্বাচনী ইশতেহারে উল্লেখযোগ্য দিকগুলো হলো ‘ড্রিম টিম’ গঠন করে শিক্ষিত বেকারদের চাকরির সুযোগ করে দেওয়া, নারীদের জন্য পৃথক একটি ট্রেনিং ইনস্টিটিউট, নারীদের জন্য আলাদা টাউন বাস চালু, প্রযুক্তিনির্ভর সিলেট গড়ে তোলা, মহনগর এলাকাকে ওয়াইফাইয়ের আওতায় আনা, নগরে যানজট নিরসন ও হকার পুনর্বাসনে সম্মিলিত প্রয়াস গঠন, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনায় কার্যকর পদক্ষেপ গ্রহণ, স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, বস্তিবাসীদের চিকিৎসাসেবায় নগরীতে স্যাটেলাইট ক্লিনিকের সংখ্যা বৃদ্ধি করা, নগরে ২৫ শয্যাবিশিষ্ট কিডনি ডায়ালাইসিস সেন্টার নির্মাণ, শিক্ষা ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে স্কুলের সংখ্যা ও কার্যক্রমে আওতা বৃদ্ধিকরণ, নগরীতে বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিতকরণ প্রভৃতি।

অপরদিকে, প্রচারণাকালে আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, মেয়র নির্বাচিত হলে তিনি মাস্টারপ্লান অনুযায়ী সিলেট নগরীকে দেশের প্রথম ডিজিটাল নগরী হিসেবে গড়ে তুলবেন। গতকাল বৃহস্পতিবার নগরের ১৪ ও ২৩নং ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় গণসংযোগকালে তিনি এ কথা বলেন। কামরান বলেন, মেয়র থাকাকালে নগরীর উন্নয়নে মাস্টারপ্লান গ্রহণ করেছিলাম। এবার নির্বাচিত হলে সেই মাস্টারপ্লান অনুযায়ী পুরো নগরীকে সাজাব।

এদিকে সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ১৩৪টি কেন্দ্রের মধ্যে ৮০টি কেন্দ্রই ঝুঁকিপূর্ণ বলে মনে করছে সিলেট মহানগর পুলিশ। গত বুধবার বিকালে সিলেট মেট্রোপলিটন (এসএমপি) পুলিশ কমিশনার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ তথ্য জানান এসএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ।

এদিকে গত বুধবার রাত সাড়ে ৯টার দিকে নগরের দক্ষিণ সুরমায় পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করেছে দুর্বৃত্তরা। এতে রায়হান আহমদ নামে পুলিশের এক উপপরিদর্শক (এসআই) আহত হয়েছেন। তাকে সিলেট ওসমানী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। রায়হান মহানগর পুলিশের দক্ষিণ সুরমার কদমতলী ফাঁড়ির ইনচার্জ বলে জানা গেছে। বুধবার রাত সাড়ে ৯টার দিকে হুয়ায়ুন রশীদ চত্বর এলাকায় এ ঘটনা ঘটে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist