রাজশাহী ব্যুরো

  ২৭ জুলাই, ২০১৮

রাজশাহীবাসীর জন্য অগ্নিপরীক্ষা : লিটন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে (রাসিক) আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেছেন, ২০১৩ সালের নির্বাচনে ভুল করে হোক বা আশা নিয়ে হোক মানুষ বিএনপির প্রার্থীকে মেয়র নির্বাচিত করেছিল। কিন্তু তার ফলে কী হলো রাজশাহী পিছিয়ে গেল। কোনো উন্নয়ন হলো না। কারণ সঠিক সিদ্ধান্ত না নিলে উন্নয়ন হবে না। গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর ১৬নং ওয়ার্ডে এক নির্বাচনী পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লিটন বলেন, বিএনপির মেয়র বুলবুল গত ৫ বছর রাজশাহীর উন্নয়নের কথা না ভেবে সরকার পতনের আন্দোলনে ব্যস্ত ছিল। এবারো নির্বাচনী ইশতেহারে উন্নয়ন নয়, আছে আন্দোলনের হুমকি। এবারের সিটি করপোরেশন নির্বাচন রাজশাহীবাসীর জন্য অগ্নিপরীক্ষা। তিনি আরো বলেন, ৫ বছর সারা দেশ এগিয়ে গেল। দেশের উন্নয়ন করে বিশ্বে সুনাম পেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আর আমরা সেই অংশীদার হতে পারলাম না পিছিয়ে গেলাম। রাজশাহীর মানুষ আর পিছিয়ে যেতে চায় না উন্নয়ন চায়। নৌকায় ভোট দিলে উন্নয়ন হবে, কর্মসংস্থান হবে, ঘরে ঘরে গ্যাস সংযোগ দেওয়া হবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় নগরীর ১৬নং ওয়ার্ডের মালদা কলোনি থেকে গণসংযোগ শুরু করেন লিটন। এরপর মথুরডাঙ্গা ও মালদা কলোনি বউবাজারে গণসংযোগ করেন তিনি। রাজশাহীর উন্নয়নের স্বার্থে স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক নৌকা মার্কায় ভোট চান তিনি। পরে মালদা কলোনি বউবাজারে পথসভা করেন।

১১৪টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত

রাসিক নির্বাচনে ১৩৮টি ভোট কেন্দ্রের মধ্যে ১১৪টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ (গুরুত্বপূর্ণ) হিসেবে চিহ্নিত করেছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। এসব কেন্দ্রের অবকাঠামোগত অবস্থা, জনসংখ্যা, রাস্তাঘাট, বিদ্যুৎ সরবরাহসহ বিভিন্ন দিকবিবেচনা করে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম এসব তথ্য জানান। তিনি বলেন, ঝুঁকিপূর্ণ ১১৪ কেন্দ্রে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

২৯টি অভিযোগ দিয়েও ব্যবস্থা গ্রহণ করেনি নির্বাচন কমিশন : বুলবুল

রাজশাহীতে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থীর বিরুদ্ধে এ পর্যন্ত ২৯টি নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগ দায়ের করা হলেও নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। পক্ষান্তরে আওয়ামী লীগের বিধিভঙ্গের কর্মকান্ডকে সমর্থন করেছে বলে জানিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মালোপাড়ার নগর বিএনপির দলীয় কার্যালয়ে নির্বাচন কমিশনের অসহযোগিতা এবং পুলিশ সদস্যদের বিরুদ্ধে অত্যাচার, পক্ষপাতিত্ব ও গণগ্রেফতারের অভিযোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বুলবুল। সংবাদ সম্মেলনে তিনি ভোটের তিন দিন আগে সেনাবাহীন মোতায়নের দাবি জানান।

বুলবুল অভিযোগ করে বলেন, নির্বাচনী হলফনামায় উল্লিখিত ব্যয়ের চেয়ে ১০/১২ কোটি টাকা বেশি ব্যয় করে রাজশাহীতে নৌকা প্রতীকে লক্ষাধিক পোস্টার, ব্যানার ফেস্টুন টাঙ্গানো হয়েছে। এ বিষয়ে অভিযোগ জানানোর পরও নির্বাচন কমিশন ব্যবস্থা নেয়নি। গত ২২ জুলাই নির্বাচন কমিশন নির্দিষ্ট (৬০ ইঞ্চি/৪৫ ইঞ্চি) মাপের ঊর্ধ্বে সব ব্যানার ও ফেস্টুন ২৪ ঘণ্টার মধ্যে অপসারণের নির্দেশ দেয়। বিএনপিসহ সব ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী সেই নির্দেশ পালন করলেও করেনি আওয়ামী লীগ প্রার্থী। মামলা অথবা ওয়ারেন্ট ছাড়া কাউকে গ্রেফতার করা যাবে না। কিন্তু নির্বাচন কমিশনের সেই আদেশ লঙ্ঘন করে এ পর্যন্ত আমাদের প্রায় ১৫০ নেতাকর্মী এবং পোলিং এজেন্টকে অন্যায়ভাবে গ্রেফতার করা হয়েছে। তাদের গ্রেফতার করে পাবনা জেলা, নাটোর জেলা ও চাঁপাইনবাবগঞ্জ জেলার অধীন বিভিন্ন রকমের জঘন্যতম মামলার আসামি করে কোর্টে চালান করছে। জেএমবি ও জামায়াত-শিবিরের সঙ্গে এমনকি রাষ্ট্রদ্রোহী মামলাতেও জড়ানো হয়েছে। এসব ঘটনায় প্রমাণিত হয় বর্তমান সরকার ও নির্বাচন কমিশনের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, বিএনপি চেয়ারপারসনের অন্যতম উপদেষ্টা মিজানুর রহমান মিনু, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শাহজাহান মিয়া প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist