বরিশাল প্রতিনিধি

  ১৯ জুলাই, ২০১৮

তিন সিটি নির্বাচন

সরোয়ারের ২৮ দফা ইশতেহার ঘোষণা

বরিশাল সিটি কপোরেশন নির্বাচন সামনে রেখে নবম দিনেও প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। এদিকে, নগরকে সন্ত্রাস ও মাদকমুক্ত করাসহ ২৮ দফা ইশতেহার ঘোষণা করেছেন বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার। গতকাল বুধবার বেলা সাড়ে ১১ টায় বরিশাল নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয়ে এ ইশতেহার ঘোষণা করেন তিনি।

নির্বাচনি ইশতেহারে নগর উন্নয়নের নানা পরিকল্পনাসহ অপ্রয়োজনে সিটি কর বৃদ্ধি না করা, মুক্তিযোদ্ধা ও ইমামদের বিশেষ সুবিধা প্রদান করা, বৃদ্ধদের জন্য বৃদ্ধাশ্রম স্থাপন করা, ইপিজেড স্থাপন, ছিন্নমূলের জন্য পৃথক আবাসন ব্যবস্থা করা, মুক্তিযুদ্ধের চেতনা ও সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার কথা উল্লেখ করেন।

নির্বাচনি ইশতেহার ঘোষণার সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপি সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, বরিশাল জেলা (দক্ষিণ) বিএনপির সভাপতি এবায়েদুল হক চান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, সাধারণ সম্পাদক আবুল কালাম শাহিন, বরিশাল মহানগর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুল হক তারিণসহ গণমাধ্যমের কর্মীরা।

এদিকে, সকালে নগরীর সদর রোড থেকে গণসংযোগ শুরু করেন আওয়মী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। এরপর তিনি নগরীর আলেকèদা, বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ ও হাসপাতাল কম্পাউন্ডে গণসংযোগ করেন। গণসংযোগকালে সাদিক আব্দুল্লাহ অভিযোগ করেন, সরকার বরাদ্দ দেওয়ার পরও বরিশাল সিটি করপোরেশনে বিগত পাঁচ বছরে তেমন কোনো উন্নয়ন হয়নি। তিনি বর্ধিত এলাকার উন্নয়নের পাশাপাশি জলাবদ্ধতা, বিশুদ্ধ পানির ব্যবস্থাসহ নানা উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরেন।

এদিকে, সকালে জাতীয় পার্টির মনোনীত লাঙল প্রতীকের মনোনীত মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস নগরীর সদর রোড, জেনারেল হাসপাতাল সড়ক, অমৃথ লাল দে কলেজ, নতুন বাজার এলাকায় গণসংযোগ করেন। অপরদিকে, ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী ওবায়দুর রহমান মাহবুব ও বাসদের মনীষা চক্রবর্তী বিভিন্ন এলাকায় গণসংযোগ করেছেন।

এদিকে, ‘ডর ভয় দেখাইবেন আমার ভোট পাবেন না’ এ প্রতিপাদ্যকে সামনে রেখেন আসন্ন বরিশাল সিটি করপোরেশন নির্বাচন শান্তিপূর্ণের দাবি জানিয়ে নগরীতে র‌্যালি, আলোচনা সভা ও গণস্বাক্ষরের আয়োজন করে ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল বরিশাল জেলা কমিটি।

গতকাল সকাল ১১টায় নগরীর অশ্বিনী কুমার টাইন হলে বরিশালের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মো. হানিফের সভাপতিত্বে শান্তিপূর্ণ সিটি নির্বাচনের দাবিতে বক্তব্য দেন সরকারি বিএম কলেজের (অব.) অধ্যাপিকা শাহ সাজেদা, সরকারি বিএম কলেজের সাবেক অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল প্রোগ্রাম ডিরেক্টর আমিনুল এহসান ও বরিশাল ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল কো-অডিনেটর দিপু হাফিজুর রহমান প্রমুখ।

এর পূর্বে টাউন হল চত্বরে সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ শান্তিপূর্ণ নির্বাচনের দাবি জানিয়ে গণস্বাক্ষর করেন নগরীর সর্বস্তরের নাগরিক।

আলোচনা সভায় বক্তরা বলেন, প্রতিটি ক্ষেত্রে জয়-পরাজয় থাকবে সেই পরাজয়কে কেন্দ্র করে নগরীতে কোনো ধরনের অহিংসতা সন্ত্রাস নগরবাসী কোনো নির্বাচনী প্রার্থীর কাছ থেকে আশা করে না।

নির্বাচনে অংশ নেওয়া মেয়র, সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীরা যেন সাধারণ ভোটারদের ভোটাধিকার প্রয়োগ করার ব্যবস্থা করাসহ ভোটারদের নিরাপত্তার দিকে লক্ষ রেখে নির্বাচনি আচরণবিধি মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist