সিলেটের সেলিমকে বিএনপি থেকে বহিষ্কার

প্রকাশ : ১১ জুলাই ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক ও সিলেট প্রতিনিধি

দলের সিদ্ধান্ত অমান্য করে সিটি নির্বাচনে মেয়র প্রার্থী হওয়ায় বহিষ্কৃত হয়েছেন সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। গতকাল মঙ্গলবার বিএনপির কেন্দ্রীয় সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেলিমকে বহিষ্কারের কথা জানানো হয়। এ ছাড়া ময়মনসিংহের তারাকান্দা উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা খানকেও বহিষ্কারের কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়।

আগামী ৩০ জুলাই অনুষ্ঠেয় সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে প্রার্থী করলেও সেলিমও প্রার্থী হন। তাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে বলা হলেও তিনি তা শোনেননি।

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সেলিম বর্তমান মেয়র আরিফুলকে বাদ দিয়ে তাকে মনোনয়ন দেওয়ার দাবি তুলে এক সংবাদ সম্মেলনে বলেছিলেন, দল যদি সমর্থন নাও দেয়, তবুও আমি সিলেটবাসীর খেদমতে নিজেকে নিয়োজিত রাখব। নগরবাসী ও দলের তৃণমূল কাকে চায়, ৩০ জুলাই সেটির ফায়সালা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দলীয় শৃঙ্খলা ভঙ্গ, দলের স্বার্থবিরোধী কর্মকা-ে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগে গঠনতন্ত্র মোতাবেক সিলেট মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।’

সেলিমের সঙ্গে কোনো ধরনের যোগাযোগ না রাখতে বিএনপির নেতাকর্মীদের বলেছে কেন্দ্রীয় কমিটি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া সেলিম বাস প্রতীক পেয়েছেন।

বহিষ্কারের পর এক প্রতিক্রিয়ার সেলিম সিলেটে সাংবাদিকদের বলেন, প্রার্থী হয়ে আমি আগেই দলীয় মহাসচিবের কাছে পদত্যাগপত্র পাঠিয়ে রেখেছিলাম। আমি জানতাম, প্রার্থী হতে হলে আমি বিএনপির পদে থাকতে পারব না।

"