স্পেনকে বিদায় বললেন কোচ

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

বিশ্বকাপ থেকে বিদায়ের পর কোচ এবং খেলোয়াড়দের সরে দাঁড়ানো যেন এক ধরনের চিরায়িত নিয়ম হয়ে আছে। সেই নিয়মের মধ্য দিয়েই গেলেন স্পেনের ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো হিয়েরো।

শেষ ষোলোতে রাশিয়ার কাছে নাটকীয় টাইব্রেকারে হেরে বিশ্বমঞ্চ থেকে ছিটকে গেছে সাবেক চ্যাম্পিয়নরা। সেই হারের হতাশা নিয়ে স্বেচ্ছায় দায়িত্ব থেকে সরে দাঁড়ালেন হিয়েরো। বিদায় বেলায় বিশ্বকাপে দলের ব্যর্থতার দায় একাই কাঁধে তুলে নিলেন রিয়াল মাদ্রিদের সাবেক ডিফেন্ডার। বলেছেন, ‘এটা সত্যিই আমার জন্য একটা চ্যালেঞ্জ ছিল। আমরা আমাদের সেরাটাই দিয়েছিলাম; চেষ্টা করেছিলাম। কিন্তু আমরা পারিনি। স্পেনের সব ব্যর্থতার দায় আমি নিচ্ছি।’

বিশ্বের সবচেয়ে ধনী ক্লাব রিয়াল মাদ্রিদের সহকারী কোচের দায়িত্ব পালন করেছিলেন হিয়েরা। তার স্পেনের কোচ হওয়াটা ছিল চমকপ্রদ। বিশ্বকাপ শুরুর মাত্র ২ দিন আগে হুলেন লুপেতেগিকে বরখাস্ত হিয়েরোর হাতে দলের দায়িত্ব তুলে দেন স্প্যানিশ ফুটবলকর্তারা।

দায়িত্ব নেওয়ার আগে হিয়েরো স্পেন ফুটবলের ক্রীড়া পরিচালকের দায়িত্বে ছিলেন। কোচের পদ থেকে পদত্যাগ করে পুরনো দায়িত্বে ফিরে গেছে বলে জানিয়েছে স্পেন ফুটবল ফেডারেশন। এক বিজ্ঞপ্তিতে তারা জানিয়েছে নতুন কোচের সন্ধানে আছে তারা।

"