গাজীপুর, টঙ্গী ও শ্রীপুর প্রতিনিধি

  ২২ জুন, ২০১৮

গাজীপুর সিটি নির্বাচন

নগরে নির্বাচনী ‘উৎসব’

* প্রচারণায় আ.লীগের ১৪ বিএনপির ৫৭ টিম * অভিযোগ-পাল্টা অভিযোগ জাহাঙ্গীর ও হাসানের

নির্বাচনী উৎসবে মেতেছে গাজীপুর নগর। কাকডাকা ভোর থেকে রাত অবধি চলছে মিছিল, মিটিং আর গণসংযোগ। মেয়রপ্রার্থীদের পাশাপাশি নিজ দলের পক্ষে মাঠে নামছেন সমর্থকরাও। প্রতিদিন নগরীর বিভিন্ন ওয়ার্ডে তারা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন। নিজ নিজ দলীয় প্রার্থীদের পক্ষে গণসংযোগ করছেন। এদিকে, আওয়ামী লীগ-বিএনপির মেয়রপ্রার্থীর মধ্যে অভিযোগ-পাল্টা অভিযোগ চলছেই। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম প্রচারে ব্যস্ত থাকলেও নানা অভিযোগ আর সংবাদ সম্মেলনে ব্যস্ত ছিলেন বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার। তার অভিযোগ, নির্বাচনী প্রচারে সংশ্লিষ্ট নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। আর আওয়ামী লীগের প্রার্থী বলেছেন, জনসম্পৃক্ততা না থাকায় একের পর এক অভিযোগ করছে বিএনপি। সকালে টঙ্গীর বাড়িতে সংবাদ সম্মেলন করেন হাসান উদ্দিন সরকার। তিনি দলের নির্বাচন পরিচালনা কমিটির ৮ জন সদস্যকে গ্রেফতারসহ নানা অভিযোগ করেন। পরে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করে নেতাকর্মীদের ২৪ ঘণ্টার মধ্যে ছেড়ে দেওয়ার দাবি জানান।

এদিকে, সকালে গাজীপুরের জয়দেবপুরে নির্বাচনী প্রচারণার চতুর্থ দিনে মাঠে নামেন আওয়ামী লীগ মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম। শ্রমিকবান্ধব নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি দেন তিনি। তিনি দাবি করেন, যারা সন্ত্রাসী তাদেরকেই শুধু গ্রেফতার করছে আইনশৃঙ্খলা বাহিনী।

প্রচারণায় আওয়ামী লীগের ১৪ বিএনপির ৫৭ টিম : আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদের পক্ষে প্রচারণায় নেমেছেন দল দুটির কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং তাদের জোটভুক্ত দলসমূহের নেতাকর্মীরা। প্রতিদিন নগরীর বিভিন্ন ওয়ার্ডে কেন্দ্রীয় নেতারা ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন এবং নিজ নিজ দলীয় প্রার্থীদের পক্ষে গণসংযোগ করছেন।

আওয়ামী লীগের প্রার্থী মো. জাহাঙ্গীর আলমের পক্ষে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারাসহ ১৪ দলের নেতারা ৫৭টি ওয়ার্ডে গণসংযোগ করেন। যুবলীগের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অপু উকিল এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠেনের কেন্দ্রীয় নেতারা বিভিন্ন ওয়ার্ডে প্রচারণা চালাচ্ছেন।

গতকাল বৃহস্পতিবার সকালে গাজীপুরে চান্দনা উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের হল রুমে ১৪ দলীয় জোটের নেতারা স্থানীয় নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মিলিত হন। পরে তারা নৌকার পক্ষে চান্দনা চৌরাস্তা এলাকায় বিভিন্ন মার্কেটে গণসংযোগ করেন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক ও সাবেক মন্ত্রী দিলীপ বড়ুয়া, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল-বাসদের কেন্দ্রীয় আহ্বায়ক মো. রেজাউর রশীদ খান, গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসাইন, আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট মো.আফজাল হোসেন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, সহসভাপতি আফজাল হোসেন সরকার রিপন, আওয়ামী লীগ নেতা শফিকুল ইসলাম বাবুল, এস এম মোকসেদ আলম প্রমুখ।

অপরদিকে, বিএনপির মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকারের পক্ষে নগরীর ৫৭টি ওয়ার্ডে বিএনপির কেন্দ্রীয় ৫৭টি টিম প্রচারণায় নেমেছে। ইতোমধ্যে এসব টিম তাদের নির্ধারিত ওয়ার্ডে প্রচারণা শুরু করেছে।

এদিন জাহাঙ্গীর আলম নগরীর ২৫ নম্বর ওয়ার্ড ডুয়েট ফটকের সামনে পথসভার মাধ্যমে গণসংযোগ ও শুরু করেন। এ সময় তার সঙ্গে ছিলেন খুলনা সিটি মেয়র তালুকদার আবদুল খালেকসহ ১৪ দলের নেতারা। আর বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার কোনাবাড়ি এলাকায় প্রচারণা চালান। এ সময় তার সঙ্গে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা ছিলেন। এর আগে হাসান উদ্দিন তার নির্বাচন পরিচালনা কমিটির লোকজনকে গ্রেফতার ও ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেন রিটার্নিং অফিসারের কাছে।

আওয়ামী লীগ প্রার্থীর মিডিয়া সেল জানায়, আওয়ামী লীগ প্রার্থী মো. জাহাঙ্গীর আলম ডুয়েট ফটকের সামনে পথসভার মাধ্যমে গণসংযোগ শুরু করেন। পরে বিএনডিসি, পূর্ব ভুরুলিয়া, শিমুলতলি, চত্বরবাজার, ভানুয়া, ফাওকাল, চাপুলিয়া, উত্তর ছায়াবীথি শ্মশান মোড়, টাঙ্কিমোড়, জোড়পুকুরপাড়, বরুদা, হাড়িনাল, লেবু বাগান, দক্ষিণ ছায়াবিথী মোড়, মাধবাড়ি মোড়, রথখোলা স্টেডিয়াম, বিলাশপুর মসজিদের সামনে, মাড়িয়ালী, নেয়ামত সড়ক, শহীদ স্মৃতি স্কুল, ২৭ নম্বরে কাউন্সিলর কার্যালয়ের সামনে, তালুকদারের পুকুর পাড়, কৃষি গবেষণা শ্রমিক ক্লাব, কাজীবাড়ি, পূর্ব চান্দনা, ভোড়া কুমারপাড়া, অ্যাডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার বাড়ির রাস্তার মোড়, ভাড়ারুল জামতলা, চৌরাস্তা, ধীরাশ্রম, পুবাইল কলেজ গেট, মাঝুখান বাজার, হায়দারাবাদ মাদরাসার সামনে পথসভা এবং গণসংযোগ করেন। এ ছাড়া জাহাঙ্গীর দুপুরে চান্দনা উচ্চ বিদ্যালয়ে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন।

হাড়িনালের পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, প্রত্যেক প্রার্থীরই ভোটারের ওপর শ্রদ্ধাশীল হওয়া উচিত, সম্মান থাকা উচিত। গাজীপুরে সবসময় শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। গাজীপুর মডেলে নির্বাচন চাই।

খুলনার মেয়র তালুকদার আবদুল খালেক বলেন, জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের ওপর আস্থা রেখে খুলনার মানুষ বিপুল ভোটে নৌকা মার্কাকে বিজয়ী করেছে। গাজীপুরেও নৌকার গণজোয়ার সৃষ্টি হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তিনি আগামী ২৬ জুন নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান।

পথসভায় কাজী আলীম উদ্দিন, শফিকুল ইসলাম বাবুল, হারিছ উদ্দিন আহমেদ, আবদুল হাদি শামিম, মো. আমজাদ হোসেন বাবুল, মো. আমানত হোসেন, আবদুর রাজ্জাক প্রমুখ বক্তব্য দেন। এ ছাড়া নগরীর ২৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেল, কাজী মোরশেদ কামাল নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। ৩৮ নম্বর খাইলকুর এলাকায় কেন্দ্রীয় নেতা অসীম কুমার উকিল, এস এম কামাল ১৫ নম্বরে সাগর সৈকত কনভেনশন সেন্টারে যুবলীগ চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী, সাধারণ সম্পাদক মো. হারুন অর রশীদ প্রমুখ নেতারা মতবিনিময় ও গণসংযোগ করেন।

বিএনপির প্রার্থীর মিডিয়া জানায়, মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার সকালে সাবেক কোনাবাড়ি ইউনিয়ন বিভিন্ন এলাকায় এবং বিকেলে কাশিমপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় প্রচারকাজ করেন। এ সময় জেলা বিএনপির সভাপতি ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এ কে এম ফজলুল হক মিলন, সদস্য সচিব কেন্দ্রীয় নেতা কাজী সাইয়্যেদুল আলম বাবুল, বিএনপি কেন্দ্রীয় কমিটির সহশ্রমবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির খান, জেলা বিএনপির যুগ্ম সম্পাদক সাখাওয়াত হোসেন সবুজ, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মুফতী নাসির উদ্দিন, কাপাসিয়া থানা বিএনপির সভাপতি আবদুল খলিল, সেক্রেটারি সাখাওয়াত হোসেন সেলিম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist