চট্টগ্রামে জলাবদ্ধতা

চীন সফর বাতিল করেছেন মেয়র

প্রকাশ : ১৩ জুন ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

প্রবল বর্ষণে জলাবদ্ধতার কবলে পড়া মানুষের পাশে থাকতে চীন সফর বাতিল করেছেন চট্টগ্রামের সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। গতকাল বুধবার চীনের উদ্দেশে চট্টগ্রাম ছাড়ার কথা ছিল মেয়রের। সিটি করপোরেশন সূত্র জানায়, গতকাল বুধবার চীনের উদ্দেশে চট্টগ্রাম ত্যাগের পর সেখানে চায়না-সাউথ এশিয়া ফোরামে অংশগ্রহণ করার কথা ছিল মেয়র আ জ ম নাছির উদ্দীনের। এছাড়া বিভিন্ন দেশের ডেলিগেটদের সঙ্গেও তার বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এর বাইরে মেয়রের সফরসূচিতে কুনমিং মিউনিসিপালে সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান ও কুনমিং বিশ্ববিদ্যালয় পরিদর্শনও ছিল। ১৭ জুন দেশে ফেরার কথা ছিল চট্টগ্রামের সিটি মেয়রের।

এ ব্যাপারে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘দুর্যোগপূর্ণ অবস্থায় নগরবাসীর পাশে থাকতে চীন সফর বাতিল করেছি। এ মুহূর্তে নগরবাসীর পাশে থাকাটা জরুরি। এটাই আমার প্রধান দায়িত্ব ও কর্তব্য।’

এদিকে এদিকে নগরীর চকবাজার, বাদুরতলা, বড়পোল, হালিশহরের বিভিন্ন এলাকা, আগ্রাবাদ এক্সেস সড়ক, সিডিএ আবাসিক এলাকায় মঙ্গলবারও জলাবদ্ধতার সৃষ্টি হয়। অতি বৃষ্টির কারণে চট্টগ্রাম মহানগর ও উপজেলাগুলোতে অবস্থিত পাহাড়ে পাহাড়ধসে ব্যাপক প্রাণহানির আশঙ্কা করা হচ্ছে। চট্টগ্রামে বুধবারও ভারি বৃষ্টি হতে পারে হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

"