নিজস্ব প্রতিবেদক

  ১২ জুন, ২০১৮

আইজি প্রিজনস বললেন

বঙ্গবন্ধু মেডিকেলেই নেওয়া হবে খালেদা জিয়াকে

বিএনপি ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি জানালেও তা প্রত্যাখ্যান করে কারা কর্তৃপক্ষ বলেছে, খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালেই (বিএসএমএমইউ) নেওয়া হবে। বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা নিয়ে গত কয়েক দিন ধরে আলোচনার মধ্যে গতকাল সোমবার প্রথম কারা কর্তৃপক্ষের বক্তব্য নিয়ে সংবাদ সম্মেলনে আসেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজনস) সৈয়দ ইফতেখার উদ্দিন।

৭৩ বছর বয়সী খালেদা জিয়ার গত ৫ জুন কারাগারে হঠাৎ করে পড়ে যাওয়ার খবর প্রকাশ হলে বিএনপি তাদের নেত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়ার দাবি পুনরায় তোলে। গত শনিবার খালেদার ব্যক্তিগত চার চিকিৎসক কারাগারে তাকে দেখে এসেও একই সুপারিশ করেন। এর পর দিন আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের জানিয়েছিলেন, রোববারই বিএসএমএমইউতে নেওয়া হবে বিএনপি চেয়ারপারসনকে। কিন্তু পরে আর নেওয়া হয়নি। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পরে সাংবাদিকদের বলেন, এই বিষয়ে কারা কর্তৃপক্ষই সিদ্ধান্ত নেবে।

সৈয়দ ইফতেখার বলেন, আমরা উনাকে মঙ্গলবার (আজ) সকালে বিএসএমএমইউতে নিয়ে যাব। বিএসএমএমইউ তৈরি রাখতে বলেছি। তবে উনি যদি রাজি থাকেন। উনার রাজি হওয়ার একটা বিষয় আছে।

বিএসএমএমইউতে খালেদার চিকিৎসার ‘যথাযথ’ ব্যবস্থা নেই বলে বিএনপি দাবি করলেও কারা বিধিতে বাইরে যাওয়ার সুযোগ নেই বলে জানান কারা মহাপরিদর্শক। কারা মহাপরিদর্শক বলেন, জেল কোড অনুযায়ী সরকারি অর্থ খরচ করে বেসরকারি হাসপাতালে চিকিৎসার সুযোগ নেই। তবে সরকার চাইলে বেসরকারি হাসপাতালে কারো চিকিৎসায় অনুমোদন দিতে পারে। এক্ষেত্রে চিকিৎসা ব্যয় কে বহন করবে, কীভাবে করবে, তার ফয়সালা করতে হবে।

বিএসএমএমইউ নিয়ে বিএনপির আপত্তির প্রেক্ষাপটে সৈয়দ ইফতেখার বলেন, বিএসএমএমইউ চিকিৎসাসেবা প্রদানকারী সর্বোচ্চ সরকারি প্রতিষ্ঠান। যদি সেখানে তার চিকিৎসার বিষয়ে কোনো সুযোগ-সুবিধার অভাব থাকে তাহলে বেসরকারি হাসপাতালে নেওয়ার প্রশ্ন আসে। খালেদার ‘মাইল্ড স্ট্রোক’ হওয়ার যে ধারণা খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা দিয়েছিলেন, দৃশ্যত তার সঙ্গে দ্বিমত পোষণ করেন কারা মহাপরিদর্শক।

তিনি বলেন, উনি পুরোপুরি অজ্ঞান হননি। কিছুটা ইমব্যালেন্সড হয়েছিলেন। তাকে তাৎক্ষণিকভাবে চিকিৎসাও করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজার রায়ের পর চার মাস ধরে কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী খালেদা। পুরান ঢাকার নাজিম উদ্দিন সড়কের পুরনো কারাগারে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন তিনি। দেখভালের জন্য কারাগারে ব্যক্তিগত গৃহকর্মীও পেয়েছেন বিএনপি চেয়ারপারসন। এর আগে আরেকবার অসুস্থ হয়ে পড়লে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী এক্স-রে করানোর জন্য গত এপ্রিলে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist