বিআরটিসির ডিপোতে পুড়ল ১৫ বাস

প্রকাশ : ১০ জুন ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকার খিলক্ষেতের জোয়ার সাহারায় বিআরটিসির ডিপোতে আগুন লেগে পুড়েছে ১৫টি বাস। বিমানবন্দর সড়কের পাশের এই ডিপোতে গতকাল শনিবার প্রথম প্রহরে এই অগ্নিকা- ঘটে। কীভাবে এই আগুন লাগল, তা জানা যায়নি।

রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থাটির জোয়ার সাহারা ডিপোর ব্যবস্থাপক মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘সম্ভবত রাত একটা থেকে দেড়টার দিকে আগুন লেগেছে। সে সময় আমাদের কর্মীরা রাতের শিফটে কাজ করছিল।’ আগুন লাগার পরপরই ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়েছিল জানিয়ে তিনি বলেন, তাদের গাড়িও এসেছিল। তবে পানি না থাকায় আগুন নেভানোর কাজ শুরু করতে দেরি হয়। পরে পাশের একটি পাম্প থেকে পানি নিয়ে আগুন নেভানো হয়। আগুনে ১৫টি বাস পুড়েছে জানিয়ে মনিরুজ্জামান বলেন, ‘এর মধ্যে আটটি বাস অকেজো। এ ছাড়া চারটি ডবল ডেকার, দুটি সিঙ্গেল ডেকার এবং একটি মিনিবাস।’

উত্তরা ফায়ার স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. সফিকুল ইসলাম বলেন, উত্তরা, কুর্মিটোলা ও বারিধার ফায়ার স্টেশনের মোট ছয়টি ইউনিট প্রায় এক ঘণ্টার চেষ্টায় আগুনে নিয়ন্ত্রণে আনে। তিনি বলেন, ফায়ার সার্ভিস দ্রুত ঘটনাস্থলে পৌঁছার কারণে ডিপোতে রক্ষিত অনেকগুলো বাস আগুন থেকে রক্ষা পেয়েছে। অগ্নিকা-ের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানতে চাইলে সফিকুল বলেন, এটা তদন্তসাপেক্ষে বলা যাবে।

আগুন লাগার খবর পেয়ে সকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম, বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়াসহ কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। সচিব বলেন, ঘটনার তদন্তে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে।

অগ্নিকান্ডের কারণ জানতে চাইলে নজরুল বলেন, ‘এখন পর্যন্ত আমরা আগুন লাগার কারণ জানতে পারিনি। সেখানে যারা ছিল তারা কেউ বলতে পারছে না কীভাবে আগুন লেগেছে। তবে প্রাথমিকভাবে মনে হচ্ছে, গাড়ির ইলেকট্রিক ফাংশন শর্টসার্কিট থেকে আগুন লাগতে পারে।’

"