গাজীপুর প্রতিনিধি

  ২৮ মে, ২০১৮

গাজীপুর সিটি নির্বাচন

ইফতার রাজনীতিতে ভোটের প্রচার

আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচন আর আগামী ১৮ জুন থেকে শুরু হবে প্রার্থীদের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা। এ নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অন্য প্রার্থীদের কোনো কার্যত্রম চোখে না পড়লেও আওয়ামী লীগ-বিএনপি প্রার্থীরা নিজ নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করছেন এবং সিটির বিভিন্নস্থানে ইফতার পার্টিতে শরিক হচ্ছেন। সেখানে আগত মুসল্লিদের কাছে দোয়া চাইছেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী মো. জাহাঙ্গীর আলম গতকাল রোববার সিটি করপোরেশনের ৫ ও ৩৫ নম্বর ওয়ার্ডে পৃথক দুটি ইফতার অনুষ্ঠানে উপস্থিত হয়ে মুসল্লিদের দোয়া প্রার্থনা করেন। দোয়া মহফিলে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি, গাজীপুর ২ আসনের সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল এবং মহানগর আওয়ামী লীগ সভাপতি মো. আজমত উল্লাহ খান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ প্রার্থীর মিডিয়া সেল জানায়, মহানগরের ৫ নম্বর ওয়ার্ড বাগবাড়ি মাদ্রাসা মাঠে আয়োজিত ইফতার ও দোয়া অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন। সেখানে জাহাঙ্গীর আলমকে জনগণের বন্ধু হিসেবে অভিহিত করেন। তার সেবামূলক কাজ সচল রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে তাকে নির্বাচিত করার আহ্বান জানান।

অপরদিকে ৩৫ নম্বর ওয়ার্ড বোর্ড বাজার কেন্দ্রীয় জামে মসজিদে আয়োজিত অপর ইফতার ও দোয়া মাহফিলে সংসদ সদস্য মো. জাহিদ আহসান রাসেল বলেন, গাজীপুর মহানগরের প্রতিটি ধর্মীয় প্রতিষ্ঠানে তিনি সরকারি অনুদান দিয়েছেন। একইভাবে মেয়র প্রার্থী জাহাঙ্গীর তার শিক্ষা ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদ, মাদ্রাসার অবকাঠামো নির্মাণ, ইমাম এবং মাদ্রাসা শিক্ষার্থীদের বৃত্তিমূলক সেবা দিচ্ছেন।

এ সময় অন্যান্যের মধ্যে মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মো. রেজাউল করিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক ডা. মোজাফ্ফর হোসেন, সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, অধ্যক্ষ মহিউদ্দিন মহি, শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক মো. আশরাফুল আলম আসকর, সদস্য মো. গিয়াস উদ্দিন মোল্লা, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক কাউন্সিলর প্রার্থী মো. মনিরুজ্জামান মনির, বোর্ডবাজার মোহর খান ওয়াকফ এস্টেটের মোতাওয়াল্লি মো. গিয়াস উদ্দিন খান, সাবেক চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম, হাজী আ. রশীদ প্রমুখ নেতা উপস্থিত ছিলেন।

অপরদিকে ২০ দলীয় জোট তথা বিএনপির মেয়র পদপ্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার রোববার ৩৩ নম্বর ওয়ার্ড ও ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির ইফতার মাহফিলে শরিক হন। ওয়ার্ড বিএনপির সভাপতি আজিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাজী মোখলেছুর রহমানের সঞ্চালনায় ইফতারপূর্ব আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী সাইয়েদুল আলম বাবুল, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা. মাজহারুল আলম, জেলা বিএনপির সহসভাপতি মীর হালিমুজ্জামান ননী, সিনিয়র যুগ্ম সম্পাদক শিল্পপতি সোহরাব উদ্দিন, গাছা সাংগঠনিক থানা বিএনপির সভাপতি মো. মোশারফ হোসেন খান, সাধারণ সম্পাদক আবদুল হামিদ, অ্যাডভোকেট মনির হোসেন, হুমায়ুন কবির রাজু, কুতুব উদ্দিন চেয়ারম্যান, জামায়াত নেতা নিয়াজ উদ্দিন মাস্টার, আসাদুজ্জামান আসাদ, সদর থানা জাসাস সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার ইদ্রিস খান, ফারুক হোসেন খান, জাহাঙ্গীর হাজারী, মোশারফ হোসেন ভুঁইয়া, ইউসুফ সরকার, আবুল হাসেম প্রমুখ।

বিএনপি প্রার্থীর মিডিয়া সেল জানায়, ইফতার মাহফিলপূর্ব সংক্ষিপ্ত বক্তব্যে হাসান সরকার বলেন, ইবাদত-বন্দেগির এ ফজিলতের মাসে বাসা থেকে বের হওয়ার ইচ্ছা তার ছিল না। কিন্তু প্রতিদ্বন্দ্বী একজন মেয়রপ্রার্থী ও তার পক্ষে মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করে যেভাবে নির্বাচনী প্রচারণায় নেমেছেন তাতে তিনি ঘর থেকে বের হতে পারছেন না। তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও তার সমর্থকরা একের পর এক আচরণবিধি লঙ্ঘন করে সুষ্ঠু নির্বাচনী পরিবেশ নষ্ট করছেন। প্রার্থী নিজে ও তার পক্ষে প্রতিদিনই নগরীর বিভিন্ন এলাকায় প্রচারণা চালাচ্ছেন। পাশাপাশি মন্ত্রী-এমপিরা আচরণবিধি লঙ্ঘন করে তাদের দলীয় প্রার্থীর পক্ষে প্রকাশ্যে ভোট চাচ্ছেন। তারা নির্বাচনী আচরণবিধির কোনো তোয়াক্কা করছেন না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist