প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৭ মে, ২০১৮

মাদকবিরোধী অভিযান

‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ১২

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে গত শুক্রবার গভীর রাত থেকে গতকাল শনিবার ভোররাত পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৯ জন নিহত হয়েছে। এর মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুমিল্লায়

দুজন, ময়মনসিংহ, চাঁদপুর, পাবনা, ঠাকুরগাঁও ও কুড়িগ্রামে একজন করে নিহত হয়েছেন। আর র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দিনাজপুর ও জয়পুরহাটে নিহত হয়েছেন দুজন। এ ছাড়া দিনাজপুর, বরগুনা ও ফেনীতে আরো তিনজনের মৃত্যু হয়েছে নিজেদের মধ্যে গোলাগুলিতে। পুলিশ ও র‌্যাব বলেছে, নিহতরা সবাই মাদক ব্যবসায়ী।

আমাদের জেলা ও উপজেলা প্রতিনিধিদের পাঠানো খবর :

কুমিল্লা : ব্রাহ্মণপাড়ার বাগড়া-রামচন্দপুর সড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবুল ও আলমাস নামের দুইজন নিহত হয়েছেন। বাবুল ব্রাহ্মণপাড়ার আশাবড়ি এলাকার মালেকের এবং আলমাস উত্তর তেতাভূমি এলাকার আফাজ উদ্দিনের ছেলে। এদের মধ্যে বাবুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদকসহ ১৬টি ও আলমাসের বিরুদ্ধে ৮টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে পিস্তল ও ৪০ কেজি গাঁজা উদ্ধারের কথা জানিয়ে পুলিশ বলেছে, এ ঘটনায় তাদের তিন সদস্য আহত হয়েছে।

দিনাজপুর : বীরগঞ্জের বাসুদেবপুর এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সাবদারুল (৪০) নামের এক মাদক কারবারি নিহত হয়েছেন। এ ছাড়া সদর উপজেলায় নিজেদের মধ্যে ‘গোলাগুলি’তে আরেক মাদক কারবারির মৃত্যু হয়েছে।

র‌্যাব-১৩ এর দিনাজপুর ক্যাম্প কমান্ডার তালুকদার নাজমুছ সাকিব জানান, সাবদারুল বীরগঞ্জের নান্দাইল গ্রামের মজিবর রহমানের ছেলে। সে এলাকার চিহ্নিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী। তার বিরুদ্ধে অন্তত ৪০টি মামলা রয়েছে। ঘটনাস্থল থেকে থেকে দুই পোটলা গাঁজা, ৯৫ বোতল ফেনসিডিল, একটি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় র‌্যাবের দুই সদস্য আহত হয়েছে।

কোতোয়ালি থানার ওসি রেদওয়ানুর রহিম জানান, শুক্রবার রাতে রামসাগর এলাকায় গোলাগুলির শব্দ পেয়ে পুলিশ সেখানে যায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। পরে পশ্চিম পাড়া এলাকায় গুলিবিদ্ধ একজনকে পড়ে থাকতে দেখে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পুলিশ তার কাছ থেকে একটি পিস্তল, ৪টি ককটেল, ২০০ বোতল ফেনসিডিল ও অস্ত্র উদ্ধার করে।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : ঈশ্বরগঞ্জের উত্তরবনগাঁও গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মো. শাহজাজান (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন। শাহজাহান উত্তরবনগাঁও গ্রামের জসিম উদ্দিনের ছেলে।

ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. বদরুল আলম খান জানান, আঠারবাড়ি ইউনিয়নের তেলুয়ারি মোড় এলাকার একদল মাদক ব্যবসায়ী মাদক ভাগাভাগি করছেÑ এমন খবরের ভিত্তিতে তিনি ও ময়মনসিংহ গোয়েন্দা পুলিশ (ডিবির) ওসি আশিকুর রহমানের নেতৃত্বে পুলিশ ও ডিবির একটি যৌথদল সেখানে অভিযানে গেলে মাদক কারবারিরা পুলিশকে লক্ষ্য গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে শাহজাহানকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাকে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ২০০ গ্রাম হেরোইন, পাঁচটি গুলির খোসা, ১টি রামদা, ১টি কিরিচ উদ্ধার করা হয়েছে জানিয়ে ওসি বলেন, শাহজাহানের বিরুদ্ধে থানায় মাদকের ৮টি মামলা রয়েছে।

কচুয়া (চাঁদপুর) : কচুয়ার বনরা গ্রামে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ বাবলু (৩৫) নামের একজন নিহত হয়েছেন।

কচুয়া থানার ওসি সৈয়দ মাহাবুবুর রহমান জানান, মাদক কারবারি বাবলুর বিরুদ্ধে ৫টি মামলা রয়েছে। বাবলু বনরা গ্রামের সুলতার মিয়ার ছেলে। তার বাড়ি থেকে ১১০ পিস ইয়াবা উদ্ধার হয়েছে। এ ঘটনায় থানার এসআই মোবারক হোসেন ও এএসআই আকতার হোসেন আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

পাবনা : সদর উপজেলার মহেন্দ্রপুর এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবদুর রহমান নামে একজন নিহত হয়েছে। পুলিশ বলছে, আবদুর রহমান একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা রয়েছে। নিহত আবদুুর রহমান সদর উপজেলার দোগাছী ইউনিয়নের কবিরপুর এলাকার প্রয়াত আছের উদ্দিন শেখের ছেলে।

জয়পুরহাট : পাঁচবিবির ভীমপুর গ্রামে একটি ইটভাটার পাশে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রিন্টু নামের একজন নিহত হয়েছে। র‌্যাব বলেছে, রিন্টু এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে জয়পুরহাট ও দিনাজপুরের বিভিন্ন থানায় মাদক, চোরাচালান ও অপহরণের মোট ৯টি মামলা রয়েছে। রিন্টু উপজেলার উত্তর গোপালপুর গ্রামের ফজলু রহমানের ছেলে। ঘটনাস্থল থেকে একটি একনলা বন্দুক, গুলি ও এক বস্তা ভারতীয় ফেনসিডিল উদ্ধার করা হয়।

বরগুনা : সদর উপজেলার জাকিরতবক এলাকায় মাদক কারবারিদের দুই গ্রুপের ‘গোলাগুলি’তে ছগির খান (৩৫) নামের একজন নিহত হয়েছেন। পুলিশ বলেছে, ছগিরের বিরুদ্ধে মাদকের ৮টি মামলা রয়েছে। নিহত ছগির উপজেলার ১ নং বদরখালী ইউনিয়নের ফুলতলা গ্রামের সোহরাব হোসেনের ছেলে।

ফেনী : সদর উপজেলার রুহুতিয়া রাস্তার মাথায় দুই পক্ষের ‘গোলাগুলি’তে কবির হোসেন (৫০) নামের একজন নিহত হয়েছেন। পুলিশ বলেছে, ডাকাতি ও মাদকসহ বিভিন্ন অভিযোগে তার বিরুদ্ধে অন্তত ১০টি মামলা রয়েছে। কবির পরশুরাম উপজেলার ধনিকুন্ডা গ্রামের আবুল খালেক বেতু মিয়ার ছেলে। ঘটনাস্থল থেকে একটি বন্দুক, একটি কার্তুজ ও একটি গুলির খোসা উদ্ধার করা হয়েছে জানিয়ে পুলিশ বলেছে, তার বিরুদ্ধে ১০টি মামলা রয়েছে।

ঠাকুরগাঁও : সদর উপজেলার পশ্চিম বেগুনবাড়ি ইউনিয়নে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোবারক হোসেন কুট্টি নামের একজন নিহত হয়েছেন। পুলিশ বলেছে, মোবারক চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে ১৫টি মামলা রয়েছে। তিনি উপজেলার ছিট চিলারং গ্রামের প্রয়াত শফির উদ্দিনের ছেলে।

ঘটনাস্থল থেকে বন্দুকের কার্তুজ ও কয়েকটি দেশি অস্ত্র উদ্ধার করেছে পুলিশ। তার বিরুদ্ধে সদর থানায় ১৫টি মামলা রয়েছে। এ ঘটনায় আহতরা হলেন, সদর থানার এসআই সাইফুর রহমান, এসআই রবিউল ও কনেস্টবল কামরুল।

কুড়িগ্রাম : ভুরুঙ্গামারীর ময়দান সীমান্ত এলাকায় মাদকবিরোধী অভিযানে পুলিশের গুলিতে ইব্রাহীম আলী নামের একজন নিহত হয়েছে। নিহত ইব্রাহীম উপজেলার পাথরডুবি ইউনিয়নের নাউডোর বাঁশঝানি এলাকার ইনছাব আলীর ছেলে। পুলিশ বলেছে, ইব্রাহীম একজন মাদক কারবারি। তিনি মাদক পাচার সিন্ডিকেটের প্রধান ছিলেন।

ভুরুঙ্গামারী থানার ওসি ইমতিয়াজ কবির জানান, শনিবার ভোরে পুলিশ সীমান্তঘেঁষা দক্ষিণ বাঁশজানী গ্রামে গেলে চোরাকারবারিরা পুলিশের ওপর হামলা চালায়। আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালালে ইব্রাহীমের ডান পায়ে গুলি লাগে। পরে তাকে ভুরুঙ্গামারী হাসপাতালে নিলে চিকিৎসকরা কুড়িগ্রাম হাসপাতালে পাঠায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল সোয়া ৯টার দিকে তার মৃত্যু হয়। চোরাকারবারিদের হামলায় পুলিশের দুই সদস্য আহত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist