প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ মে, ২০১৮

র‌্যাব-পুলিশের অভিযানে আট জেলায় ‘বন্দুকযুদ্ধে’ নিহত আরো ৯

সারা দেশে চলমান মাদকবিরোধী অভিযানের মধ্যে ‘বন্দুকযুদ্ধে’ আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে আরো ৯ জন নিহত হয়েছেন। পুলিশ ও র‌্যাব বলছে, গত মঙ্গলবার সন্ধ্যার পর থেকে গতকাল বুধবার সকালের মধ্যে আট জেলায় মাদক চোরাকারবারিদের সঙ্গে তাদের ‘বন্দুকযুদ্ধ’ হয়। এর মধ্যে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ কুষ্টিয়ায় দুইজন এবং জামালপুর, কুমিল্লা, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও রংপুরে একজন করে পাঁচজন নিহত হয়েছে। আর ফেনী ও গাইবান্ধায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন দুইজন। এছাড়া বগুড়ায় পুলিশের গুলিতে আহত হয়ে একজন হাসপাতালে ভর্তি রয়েছে। পুলিশ ও র‌্যাবের দাবি, নিহতরা সবাই মাদক চোরাকারবারে জড়িত ছিল। কারো কারো বিরুদ্ধে থানায় মাদক আইনে একাধিক মামলাও রয়েছে। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো খবরÑ

কুষ্টিয়া : পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ফটিক ওরফে গাফ্ফার (৩৭) ও লিটন হোসেন (৪৫) নামের দুই মাদক কারবারি নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে পুলিশ অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য উদ্ধার করেছে। এ ঘটনায় আহত হয়েছেন পুলিশের ৭ সদস্য। মঙ্গলবার রাত ১টার দিকে কুমারখালীর লাহিনীপাড়া গড়াই নদীর পাড় সংলগ্ন ব্রিজের নিচে ও রাত ৩টায় ভেড়ামারার হাওয়াখালীর মাঠে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

কুমারখালী থানার ওসি আবদুল খালেক জানান, গড়াই নদীর ব্রিজের নিচে একদল মাদক কারবারি অবস্থান করছে এমন সংবাদে পুলিশ অভিযানে গেলে তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে ‘বন্দুকযুদ্ধে’ শীর্ষ মাদক কারবারি ফটিক ওরফে গাফ্ফার গুলিবিদ্ধ হয়। পরে তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। গাফ্ফার উপজেলার এলেঙ্গিপাড়ার মৃত ওসমান গণির ছেলে। এ ঘটনায় কুমারখালী থানার এসআই হামিদুর রহমান, এসআই শফিকুল ইসলাম, এএসআই আনোয়ার হোসেন ও কনেস্টেবল মো. আলাউদ্দিন আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তুল, এক রাউন্ড গুলি, ৭০০ পিস ইয়াবা ও গাঁজা উদ্ধার করেছে পুলিশ।

ভেড়ামারা থানার ওসি আমিনুল ইসলাম জানান, পুলিশের খাতায় জেলার একজন ‘শীর্ষ মাদক চোরাকারবারি’ হিসেবে লিটনের নাম রয়েছে এবং তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। মাদক চোরাকারবারিরা উপজেলার ধরমপুর ইউনিয়নের হাওয়াখালী মাঠে জড়ো হয়েছে খবর পেয়ে ভেড়ামারা থানা পুলিশের একটি দল সেখানে অভিযানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারিরা গুলি ছোড়ে। জবাবে পুলিশও পাল্টা গুলি চালালে লিটন গুলিবিদ্ধ হয়। পরে তাকে ভেড়ামারা থানা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফেনী : চলমান মাদকবিরোধী অভিযানে ফেনীতে মঙ্গলবার রাতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আরো একজন নিহত হয়েছে।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম বলছেন, মঙ্গলবার রাত ১২টার দিকে ফেনী শহরের দাউদপুর এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ ফারুক (৩৫) চট্টগ্রামের চন্দনাইশ এলাকার অলি আহম্মেদের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক আইনের একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

শাফায়াত জামিল বলেন, চট্টগ্রাম থেকে মাদকের চালান ঢাকা যাওয়ার খবরে ফেনীর দাউদপুর কাঁচাবাজার এলাকায় ঢাকা-চট্টগ্রাম পুরনো মহাসড়কে চেকপোস্ট বসিয়ে রাতে তল্লাশি করছিলেন র‌্যাব সদস্যরা। এ সময় একটি প্রাইভেট কারকে থামার ইঙ্গিত দেওয়া হলে সেখান থেকে মাদক ব্যবসায়ীরা গুলি করে। র‌্যাবও আত্মরক্ষার জন্য পাল্টা গুলি চালায়। তাতে মাদক ব্যবসায়ী ফারুক গুলিবিদ্ধ হয়। পরে ফেনী সদর হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক ফারুককে মৃত ঘোষণা করেন।

রংপুর : মঙ্গলবার রাত আড়াইটার দিকে নগরীর হাজীরহাট এলাকার জাফরগঞ্জ সেতুর কাছে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহিনুর রহমান শাহিন (৩৬) নামে একজন নিহত হয়েছেন। তিনি নগরীর উত্তম অভিরাম গ্রামের সিরাজুল ইসলামের ছেলে।

রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, শাহীনের নামে কোতোয়ালি ও গঙ্গাচড়া থানায় মাদক এবং সড়ক ডাকাতির ১১টি মামলা রয়েছে। জাফরগঞ্জ সেতুর কাছে মাদক কেনাবেচার খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশের একটি দল সেখানে যায়। এ সময় মাদক কারবারিরা পুলিশের দিকে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় শাহীনকে পাওয়া যায়। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক মৃত্যু ঘোষণা করেন। পুলিশ ঘটনাস্থল থেকে ১২৬ বোতল ফেনসিডিল ও একটি দেশি পিস্তল উদ্ধার করেছে।

কুমিল্লা : আদর্শ সদর উপজেলার চাঁনপুর ব্রিজ সংলগ্ন সামারচর এলাকায় মঙ্গলবার রাত ১টার দিকে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নুরুল ইসলাম ইছাক ওরফে ইছা নিহত হয়েছে।

কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়া জানান, ইছা ওই উপজেলার গাজীপুর গ্রামের আবদুল জলিলের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক আইনে ১১টি মামলা রয়েছে।

তিনি বলেন, এ অভিযানে কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সালাহউদ্দিন, এসআই মারুফ ও কনস্টেবল মিজানও আহত হয়েছেন।

বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) : ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কের ভাতারমারী এলাকায় গতকাল ভোরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আপতাফুল নামের এক মাদক কারবারি নিহত হয়েছেন। তিনি বড়বাড়ী ইউনিয়নের পারুয়া গ্রামের ভেলসা মোহাম্মদেও ছেলে। তার বিরুদ্ধে ১৫টি মাদক মামলাসহ ২০টি মামলা রয়েছে।

বালিয়াডাঙ্গী থানার এসআই আমিনুল ইসলাম জানান, বালিয়াডাঙ্গীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত এটিই প্রথম কোনো ঘটনা। মঙ্গলবার রাত সাড়ে ১২টার সময় পারুয়া গ্রামে মাদকবিরোধী বিশেষ অভিযান চালায় পুলিশ। এ সময় ওই গ্রামের চিহ্নিত মাদক কারবারি আপতাফুলকে ১০০ বোতল ফেনসিডিলসহ আটক করে। থানায় আপতাফুলকে জিজ্ঞাসাবাদের সময় পীরগঞ্জে আরো মাদকের খোঁজ পায় পুলিশ। পরে তাকে নিয়ে ভাতারমাড়ী ফার্মের কাছাকাছি গেলে তার সহযোগীরা পুলিশের ওপর গুলি চালায়। পুলিশও পাল্টা গুলি ছুড়লে আফতাফুল গুলিবিদ্ধ হয়। তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। ‘বন্দুকযুদ্ধে’ বালিয়াডাঙ্গী থানার ওসি এ বি এম সাজেদুল ইসলাম ও এসআই খায়রুজ্জামান আহত হয়েছেন।

জামালপুর : ছনকান্দা মাদরাসা ঘাটে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ১৬ মামলার আসামি মোশারফ হোসেন বিদ্যুৎ নিহত হয়েছেন।

জামালপুর সদর থানার ওসি নাছিমুল ইসলাম বলছেন, বিদ্যুৎ জামালপুর পৌরসভার বগাবাইদ এলাকার নিজাম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে সদর থানায় ১৬টি মাদকের মামলা রয়েছে। তার স্ত্রী শিল্পীর নামে রয়েছে মাদকের আটটি মামলা।

গাইবান্ধা : পলাশবাড়ীর বিশ্রামগাছি গ্রামে মঙ্গলবার রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জেলার শীর্ষ মাদক কারবারি রাজু মিয়া নিহত হয়েছেন।

র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের উপঅধিনায়ক মেজর রাব্বি জানান, রাজু পলাশবাড়ীর বরিশাল ইউনিয়নের রাই গ্রামের জোব্বার মিয়ার ছেলে। তার বিরুদ্ধে সদর ও পলাশবাড়ী থানায় মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা রয়েছে।

লালমনিরহাট : সদর উপজেলায় মাদকবিরোধী অভিযানের মধ্যে গতকাল ভোরে পুলিশের গুলিতে একজন নিহত হয়েছেন।

জেলার পুলিশ সুপার এস এম রশিদুল হক জানান, নিহত নূর আলম এশার (৩৫) কুড়িগ্রাম জেলার ফুলবাড়ী উপজেলার পানিমাছকুটি (যকুরতল) গ্রামের আজিম উদ্দিনের ছেলে। এশার আন্তঃজেলা মাদক সিন্ডিকেটের অন্যতম হোতা। তার নামে কুড়িগ্রামের ফুলবাড়ী ও লালমনিরহাট সদর থানায় মাদক আইনে মামলা রয়েছে।

বগুড়া : পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক মাদক চোরাকারবারি গুলিবিদ্ধ হয়েছে। আহত শাহীন মিয়া ওরফে হাজী শাহীন (৪২) চক সূত্রাপুর হাড্ডিপট্টি এলাকার আজিজার রহমানের ছেলে। তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ অভিযানে আসলাম নামের এক এএসআই এবং হানিফ মিয়া নামের এক কনস্টেবল আহত হয়েছেন এবং তাদের পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist