ঠাকুরগাঁও প্রতিনিধি

  ২৪ মে, ২০১৮

ঠাকুরগাঁওয়ে ফখরুল

মাদকবিরোধী অভিযানের নামে মানুষ হত্যা হচ্ছে

মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ারে মানুষ হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, মাদকবিরোধী অভিযান এমন একটা সময়ে বেছে নেওয়া হয়েছে; যে সময়টা আগামী নির্বাচন সামনে এবং সরকারের শেষ বছর। মাদকবিরোধী অভিযান সরকার যেভাবে প্রয়োগ করছে, এতে সিভিল সোসাইটি, রাজনৈতিক মহল ও দেশের মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। গতকাল বুধবার সকালে ঠাকুরগাঁওয়ের নিজ বাড়িতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গাজীপুরে একটি ছেলেকে নিয়ে যাওয়ার পর ডিবি পুলিশ টাকা দাবি করে। ছেলেটির মা বলেছেন, সে টাকা তারা দিয়েছেন। এরপর ডিবি পুলিশ ছেলেটিকে ছেড়ে দেয়। পরে থানা পুলিশ আবার ওই ছেলেটিকে আটক করে টাকা দাবি করে। সেখানেও পাঁচ লাখ টাকা দেওয়া হয়েছিল। তার পরও সেই ছেলেটিকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে।

ফখরুল বলেন, আজকে সারা বাংলাদেশে এটা নিয়ে (বন্দুকযুদ্ধে নিহত) পেনিক সৃষ্টি হয়েছে। আরেক দিকে তৈরি হয়েছে এটার (মাদকবিরোধী অভিযান) উদ্দেশ্যটা কী। গত পরশু দিন নেত্রকোনায় আমাদের ছাত্রদলের একজন নেতাকে হত্যা করা হয়েছে। এই ছাত্রদলের নেতা সম্পর্কে খারাপ অভিযোগ নেই। আজকাল রাজনৈতিক মামলা, যুবদল-ছাত্রদল, বিএনপিসহ সবার বিরুদ্ধে রাজনৈতিক মামলা আছে। মামলা থাকলেই সে খারাপ, এটার কোনো যুক্তি নেই।

ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার নিজের ওপর আস্থা হারিয়ে ফেলেছে; গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। খালেদা জিয়াকে তারা এত বেশি ভয় পাচ্ছে যে, তারা দেশনেত্রীকে জেলের বাইরে আনতে সাহস পাচ্ছে না। খালেদা জিয়ার মুক্তি ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না। তাকে জেলে রেখে সেই নির্বাচন সুষ্ঠু হবে না।

এ সময় জেলা বিএনপির সহসভাপতি পয়গাম আলী, তরিকুল ইসলাম দুলাল, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহাবুব হোসেন তুহিন, জেলা ছাত্রদলের সভাপতি মো. কায়েশসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist