মুন্সীগঞ্জ প্রতিনিধি

  ২৩ মে, ২০১৮

ঈদে ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে : সেতুমন্ত্রী

এবার রোজার ঈদ ঘিরে ৯ দিন দেশের সব সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জের গজারিয়া এলাকায় দ্বিতীয় মেঘনা সেতুর নির্মাণ সাইটে ‘ঢাকা-চট্টগ্রাম জাতীয় মহাসড়কে যানজট নিরসনকল্পে করণীয় নির্ধারণ’ বিষয়ক এক সভায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ঈদের দিন, তার আগের চার দিন এবং পরের চার দিন সিএনজি ফিলিং স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। এটা আমাদের সিদ্ধান্ত। বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গে কথা হয়েছে। হয়ত তিনি আনুষ্ঠানিকভাবে জানাবেন।

গত কয়েক মাস ধরে দেশের সিএনজি স্টেশনগুলোতে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত গ্যাস সরবরাহ বন্ধ রাখা হলেও এবার রোজার শুরু থেকে তা ২ ঘণ্টা বাড়িয়ে বিকাল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত সরবরাহ বন্ধ রাখতে বলা হয়।

ঈদের চার দিন পর থেকে আবারও আগের নিয়মে বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত সিএনজি স্টেশন বন্ধ থাকবে।

১৬ জুন ঈদ হতে পারে ধরে নিয়ে এবার রোজার ঈদের সরকারি ছুটি ঠিক করা হয়েছে ১৫ থেকে ১৭ জুন। ঈদের ছুটি শুরুর কয়েক দিন আগে থেকেই মহাসড়কে শুরু হয়ে যাবে ঈদযাত্রার ভিড়।

এ কারণে ৮ জুনের মধ্যে সব রাস্তার প্রস্তুতি সম্পন্ন করার নির্দেশ দিয়ে কাদের বলেন, যেখানে যেখানে রিপেয়ার দরকার, সেটা এর মধ্যে করতে হবে। রাস্তা সংস্কারে উদাসীনতা সহ্য করা হবে না। রাস্তা সংস্কারের ক্ষেত্রে বৃষ্টি যেন ‘অজুহাত’ না হয়, বৃষ্টি হলেও কাজ শেষ করার ব্যবস্থা যেন রাখা হয়, সেই নির্দেশ কর্মকর্তাদের দেন তিনি।

ঈদযাত্রার পথে কোনোভাবেই যাতে বিশৃঙ্খলা বা যানজট না হয় সেদিকে নজর রাখতে পুলিশ এবং সড়ক-মহাসড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীর প্রতি আহ্বান জানান মন্ত্রী।

পুলিশের কর্মকর্তাদের উদ্দেশে তিনি বলেন, এমপি-মন্ত্রী হোক, যেকোনো ভিআইপি হোক, কোনো অবস্থাতেই রংসাইডে চলতে দেওয়া হবে না। মুখের দিকে তাকাবেন না, ধরে ফেলবেন। সঙ্গে সঙ্গে ব্যবস্থা। বৈঠকে স্থানীয় সংসদ সদস্য নাসিম ওসমান, সড়ক বিভাগের সচিব, সেতু বিভাগের সচিব, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি; নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ ও কুমিল্লার জেলা প্রশাসক এবং পুলিশ সুপাররা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist