খুলনা প্রতিনিধি

  ২১ মে, ২০১৮

নির্বাচনোত্তর সহিংসতা

খুলনায় গুলিবিদ্ধ ২ অস্ত্রসহ আটক ৬

খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) ৭নং ওয়ার্ডে নির্বাচন পরবর্তী সহিংসতা হয়েছে। গত শনিবার রাতে নগরীর খালিশপুর থানাধীন কাশিপুর পদ্মা মেঘনা গেট এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনাম মুন্সি ও বাবু নামে দুজন রাবার বুলেটে বিদ্ধ হয়েছেন। পুলিশ অভিযান চালিয়ে অস্ত্রসহ ৬ জনকে গ্রেফতার করেছে। বর্তমানে এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে র‌্যাব, পুলিশ মোতায়েন করা হয়েছে। আটককৃতরা হচ্ছেÑ কাশিপুর এলাকার সিদ্দিকুর রহমানের ছেলে মাহফুজ (২২), রাজা সরদারের পুত্র পাপ্পু সরদার (২১), আজিজুর রহমানের পুত্র খালিদ বিন ওয়ালিদ (২৬), মনির হোসেনের পুত্র মো. সুমন (২৭), শেখ বাদশার পুত্র মো. সানি (২৮) ও রফিকুল ইসলামের পুত্র মো. ইমরান হাসান (২৪)।

খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) অতিরিক্ত উপ-কমিশনার সোনালী সেন জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এলাকায় এ সংঘর্ষ হয়েছে। নবনির্বাচিত কাউন্সিলর সুলতান মাহমুদ পিন্টু গ্রুপ ও আওয়ামী লীগ মনোনীত পরাজিত কাউন্সিলর প্রার্থী শেখ সেলিম আহমেদ গ্রুপের মধ্যে এ সংঘর্ষ হয়েছে। সংঘর্ষের পর ঘটনাস্থল ও আশপাশ এলাকায় অভিযান চালিয়ে অস্ত্রসহ ছয়জনকে আটক করা হয়েছে। এর মধ্যে ইমরান নামে একজনের কাছ থেকে ৭.৬২ বোরের পিস্তল পাওয়া যায়।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগীয় ট্যাংকলরী শ্রমিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক এনাম মুন্সি ইফতার শেষে হাজীবাড়ি সংলগ্ন মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন। এ সময় তিন-চারজন যুবক এনাম মুন্সির ওপর হামলা চালায়। এনাম মুন্সি জানান, প্রাণ রক্ষার জন্য তিনি দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় তাকে লক্ষ্য করে কয়েকটি রাবার বুলেট ছোড়া হয়।

পুলিশ জানায়, মেঘনা গেট সংলগ্ন মৃত ওয়াদুদ মুন্সি নামে সাবেক এক পুলিশ সদস্যের বাড়িতে হামলা চালিয়ে তার বাড়িঘর ভাঙচুর করে সন্ত্রাসীরা। এ ঘটনাকে কেন্দ্র করে ৭নং ওয়ার্ডে প্রতিপক্ষ দুটি গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়।

এলাকাবাসী জানায়, সন্ধ্যা ৭টার দিকে ১০-১৫ রাউন্ড গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দ হয়। এতে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকে ঘরবাড়ি ছেড়ে পালিয়ে যায়। এনাম মুন্সি গুলিবিদ্ধ হওয়ার প্রতিবাদে ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের নেতাকর্মীরা রাত ৯টার দিকে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় র‌্যাব-৬-এর সদস্যদের হস্তক্ষেপে মিছিল বন্ধ হয়। বর্তমানে ৭নং ওয়ার্ড এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist