কোটা নিয়ে কাদের

প্রধানমন্ত্রী বাতিল করেছেন : প্রজ্ঞাপন বিষয় না

প্রকাশ : ১৫ মে ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক
ama ami

সরকারি চাকরিতে কোটা বাতিলে প্রধানমন্ত্রীর ঘোষণার প্রতি শ্রদ্ধা রেখে আন্দোলন থেকে বিরত থাকতে বিক্ষোভকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মহিলা পরিষদের প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের সামনে এ আহ্বান জানান দলীয় সাধারণ সম্পাদক।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তার সততার প্রমাণ দিয়ে সারা বিশ্ব জয় করেছেন। দেশের মানুষ তাকে বিশ্বাস করেন। যেখানে তিনি পার্লামেন্টে দাঁড়িয়ে কোটা বাতিল করলেন, সেখানে প্রজ্ঞাপন কবে হবে, সেটা ম্যাটার করে না। বিদ্যমান কোটাগুলোর মধ্যে ব্যালান্স করা একটু কঠিন। সেজন্য একটা কমিটি করা হয়েছে। এটা চ্যালেঞ্জিং কাজ, তাই একটু সময় লাগছে। তাই বলে ধৈর্যসীমার বাইরে যাবেÑ এটা তো আমরা তরুণ সমাজের কাছে আশা করি না। একটু সময় তো তারা দেবে। যৌক্তিক আন্দোলনের বিষয়টি যৌক্তিক সমাধানের পথে রয়েছে জানিয়ে বিষয়টি নিয়ে কোনো ‘অপরাজনীতি’ ও ‘অশুভ রাজনৈতিক খেলা’ যাতে না হয় সে বিষয়েও আন্দোলনকারীদের সতর্ক থাকার আহ্বান জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

প্রধানমন্ত্রীর ঘোষণাকে শ্রদ্ধা করে, জনগণের কষ্ট লাঘবের কথা বিবেচনা করে আন্দোলন থেকে তাদের বিরত থাকার আহ্বান জানাচ্ছি।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিলে প্রধানমন্ত্রীর দেওয়া ঘোষণার প্রজ্ঞাপন জারির দাবিতে গতকাল বেলা ১১টা থেকে শাহবাগ মোড় আটকে বিক্ষোভ করেন আন্দোলনকারীরা। শাহবাগ মোড় আটকে থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি, এলিফেন্ট রোড, মৎস্য ভবন, বাংলামোটর এলাকায় তীব্র যানজট দেখা দেয়। রাজধানীজুড়ে নগরবাসী ভোগান্তিতে পড়েন।

"