নিজস্ব প্রতিবেদক

  ০১ মে, ২০১৮

‘ইয়াবার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে কোস্টগার্ড’

প্রধানমন্ত্রীর নির্দেশে ইয়াবার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে কোস্টগার্ড। এ বছরের প্রথম চার মাসে কোস্টগার্ড ৩১২ কোটি ৬৭ লাখ টাকা মূল্যের ৬২ লাখ ৩৮ হাজার পিস ইয়াবা জব্দ ও ধ্বংস করেছে বলে জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক রিয়ার অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। গতকাল সোমবার আগারগাঁওয়ে কোস্টগার্ডের সদর দফতরে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান কোস্টগার্ডের মহাপরিচালক।

তিনি বলেন, ২০১৬ সালে ২৯৩ কোটি ৩৪ লাখ টাকার এবং ২০১৭ সালে ১৫২ কোটি ৬৭ লাখ টাকা মূল্যের ইয়াবা জব্দ ও ধ্বংস করা হয়েছে। ইয়াবার বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতিতে কাজ করা এবং বাহিনীকে প্রশিক্ষণ দেওয়ার ফলে এ সাফল্য এসেছে।

তিনি আরো বলেন, মাদকের ভয়ানক গ্রাস থেকে দেশের যুব সমাজকে রক্ষা করতে কোস্টগার্ড বাহিনীর সব বেইজ, স্টেশন ও আউটপোস্ট হতে সর্বাত্মক অভিযান চলমান রয়েছে। পাশাপাশি স্থানীয় জনসাধারণকে সম্পৃক্ত করে নিয়মিত জনসচেতনতামূলক কার্যক্রম চলমান রয়েছে। দেশের যুব সমাজের মধ্যে বর্তমানে ইয়াবার ব্যাপক চাহিদা কাজে লাগিয়ে এক শ্রেণির মাদক ব্যবসায়ী বিভিন্ন ধরনের অপকৌশল অবলম্বন করে এই ইয়াবার বিস্তার ঘটাচ্ছে। ইয়াবার এই বিস্তার রোধকল্পে এবং যুব সমাজকে রক্ষায় কোস্টগার্ড বাহিনী নিয়মতি মাদকবিরোধী অভিযান পরিচালনা করছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist