গাজীপুর ও শ্রীপুর প্রতিনিধি

  ৩০ এপ্রিল, ২০১৮

সিটি নির্বাচন

গাজীপুরে পথসভা মতবিনিময়

বৃষ্টিবিঘিœত পরিবেশেই জমে উঠেছে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন। কর্মী-সমর্থকরা বাড়ি-বাড়ি গিয়ে ভোট চাইছেন, লিফলেট বিতরণ করছেন। পোস্টারে রাঙিয়ে দিয়েছেন সড়ক-মহাসড়ক, পাড়া মহল্লার রাস্তা ও অলিগলি। দুপুরের পর থেকে রাত ৮টা পর্যন্ত চলছে ভোট চেয়ে মাইকিং। এদিকে গত শনিবার মধ্যরাত থেকে গতকাল রোববার সন্ধ্যা পর্যন্ত সিটি করপোরেশন এলাকায় হয়েছে কয়েক দফা ঝড়-বৃষ্টি। এই বৈরী আবহাওয়া ভোটের মাঠে যেন বাদ সেধেছে। তবে সময় যত ঘনিয়ে আসছে প্রার্থী ও কর্মী-সমর্থকরা ভোটের লড়াইয়েও তত আটঘাট বেঁধে নেমেছেন।

আওয়ামী লীগ : গাজীপুর মহানগর আওয়ামী যুবলীগের প্রচার কার্যক্রম পরিচালনা কমিটির সঙ্গে গতকাল দুপুরে সাগর সৈকত কনভেনশন সেন্টারে মতবিনিময় করেন মেয়রপ্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। মহানগর আওয়ামী যুবলীগের আহ্বায়ক মো. কামরুল আহসান রাসেল সরকারের সভাপতিত্বে ও যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী। বক্তব্য দেন যুবলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. হারুন-অর-রশিদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের যুবলীগের সমন্বয়ক মো. বদিউল আলম বদি, মো. ফজলুর রহমান আতিক, দফতর সম্পাদক কাজী আনিছুর রহমান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন প্রমুখ। সভায় নেতা-কর্মীরা বৃষ্টি উপক্ষো করে উপস্থিত হন। আবার বৃষ্টিতে ভিজেই ফিরে যান।

প্রধান অতিথির বক্তব্যে ওমর ফারুক চৌধুরী বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মৎস্য ও পোশাক শিল্পে বাংলাদেশ বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রধানমন্ত্রীর মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলমকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করলে গাজীপুর বিশ্বের মধ্যে উন্নত নগরীতে পরিণত হবে।

মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম বলেন, যুবলীগ নেতাকর্মীরা খুবই মেধাবী ও পরিশ্রমী। সেই মেধা ও শ্রম দিয়ে সিটি নির্বাচনে নৌকার প্রতীককে বিজয় সুনিশ্চিত করতে হবে।

মো. কামরুল আহসান সরকার রাসেল জানান, ‘নির্বাচন পরিচালনা করার জন্য মহানগরে ৪২৪টি পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। এ কমিটিগুলোকে আরো চাঙ্গা করতেই এই মতবিনিময় সভা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নৌকার বিজয় আনতে গাজীপুরের যুবলীগ দিন-রাত কাজ করবে।

আওয়ামী লীগের মিডিয়া সেল সূত্র জানায়, প্রার্থী মো. জাহাঙ্গীর আলম রোববার বিকেল সাড়ে ৪টার দিকে হাড়িনাল বাজারে পথসভার মাধ্যমে প্রচারণা শুরু করে। পরে জোড়পুকুর পাড়, রাজবাড়ী মোড়, মজিদ আকন উচ্চ বিদ্যালয় মাঠ, ডুয়েট, কলাবাজার, জয়দেপুর বাজার, লক্ষ্মীপুরা, জয়দেবপুর বাস টার্মিনাল, মারিয়ালি হয়ে শিবাবাড়ী মোড়ে পথসভার মাধ্যমে গণসংযোগ শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, সহ-সভাপতি ও গাজীপুর বারের জিপি আমজাদ হোসেন বাবুল, কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক মো. বাছির উদ্দিন, ২৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল জব্বার নূর, সাধারণ সম্পাদক শরিয়ত উল্লাহ, শিক্ষক নেতা আক্তার হোসেন প্রমুখ। পথসভায় জাহাঙ্গীর আলম বলেন, আমি বিশ্বাস করি আপনারা আমার হয়ে প্রতিটি পাড়া-মহল্লায় প্রতিবেশীদের ঘরে ঘরে নৌকা প্রতীকে ভোট চাইবেন। আপনারা প্রত্যেকে একেকজন জাহাঙ্গীর আলম।

বিএনপি : সকালে হাসান উদ্দিন সরকারের পক্ষে প্রচারণা চালাতে আসেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও গাজীপুর সিটি নির্বাচনে বিএনপির প্রধান সমন্বয়ক ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি টঙ্গী দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সিটি করপোরেশনের নির্বাচন। এই নির্বাচন কী ধরনের নির্বাচন হবে সেটা আগামী নির্বাচনের একটা ইঙ্গিত বহন করে। আমরা মনে করি, এই নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ এবং ভোটাররা যাতে নির্ভয়ে ভোট দিতে পারে সেই পরিবেশ সৃষ্টি করতে হবে। এটি সরকারের এবং নির্বাচন কমিশনের জন্য একটা অগ্নিপরীক্ষা।

ড. খন্দকার মোশারফ হোসেন বলেন, নির্বাচন কমিশন এখানে প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার জন্য নির্দেশ দেবেন। আর যারা করছেন না তাদের অনতিবিলম্বে এই নির্বাচনী এলাকার যেকোনো দায়িত্ব থেকে প্রত্যাহার করতে হবে।

পরে মোশাররফ হোসেনের নেতৃত্বে শিমুলতলী, হাড়িনাল ও ধীরাশ্রম, সামন্তপুর এলাকায় নির্বাচনী প্রচার চালান মেয়রপ্রার্থী হাসান উদ্দিন সরকার। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচনের সমন্বয়কারী ফজলুল হক মিলন, সদস্য সচিব কাজী সাইয়্যেদুল আলম বাবুল, মিডিয়া সেলের প্রধান ডা. মাজহারল আলম, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল।

বিএনপির মিডিয়া সেল সূত্র জানায়, বিএনপির ভাইস চেয়ারম্যান ও পেশাজীবী নেতা অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন নগরীর মীরেরবাজার এলাকায়, বিএনপি কেন্দ্রীয় কমিটির গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূঁইয়া নগরীর কাউলতিয়া ও সালনা এলাকায় প্রচার কাজ করেন। তার সঙ্গে ছিলেন শিক্ষক কর্মচারী ঐক্যজোটের অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক তোফাজ্জল হোসেন বাদল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় সদস্য সালাউদ্দিন ভূঁইয়া শিশির, ইকরামুল হক।

নৌকা-ধানের শীষের দুই কর্মীকে জরিমানা : নোয়াগাঁও এলাকায় পথসভায় ধানের শীষের এক কর্মী গাড়িতে ধানের ছড়া আটকিয়ে আসায় ভ্রাম্যমাণ আদালত ওই কর্মীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অপরদিকে হাড়িনাল এলাকায় বিকেলে আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলমের পথসভায় আসার সময় এক কর্মীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন একই ভ্রাম্যমাণ আদালত। নির্বাহী ম্যাজিস্ট্রেট জোবায়ের আলমের নেতৃত্বে ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist