গাজীপুর ও শ্রীপুর প্রতিনিধি

  ২৯ এপ্রিল, ২০১৮

সিটি নির্বাচন

আ.লীগ-বিএনপির কেন্দ্রীয় নেতারা গাজীপুরে

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ঘিরে আওয়ামী লীগ-বিএনপির কেন্দ্রীয় নেতাদের পদচারণায় গাজীপুর মুখর। আওয়ামী লীগ গাজীপুরের কালিয়াকৈরের মৌচাকে যৌথসভা করেছে। এতে দলের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানকসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন। অপর দিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমন উল্লাহ আমানসহ কেন্দ্রীয় নেতারা নগরের বিভিন্ন স্থানে দলীয় প্রার্থীর পক্ষে গণসংযোগ করেছেন।

গতকাল শনিবার সকালে মৌচাক এলাকায় জেলা আওয়ামী লীগের এক যৌথ সভা হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি। সভায় উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবীর নানক, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মৃনাল কান্তি দাস, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অসীম উকিল, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় সদস্য সিমিন হোসেন রিমি এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান আকতারুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ প্রমুখ।

সভায় জানানো হয়, নির্বাচনে ৫৭টি ওয়ার্ডের জন্য ১১৬টি কমিটি গঠন করা হয়েছে। প্রতি কমিটিতে ১০ জনের একটি দল নিয়ে গত ২৪ এপ্রিল থেকে সিটি করপোরেশন নির্বাচনী এলাকায় দলীয় মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলমের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সভায় নগর ও জেলা আওয়ামী লীগকে যৌথভাবে কাজ করার আহ্বান জানানো হয়।

জাহাঙ্গীর কবীর নানক সাংবাদিকদের বলেন, নির্বাচনের জয়-পরাজয় নিয়ে যে বিষয়টি উনারা (বিএনপি) বলেছেন আমাদের হলুদ কার্ড দেখাবেন আবার লাল কার্ড দেখাবেন। ওনারা তো লাল কার্ড খেয়ে রাজনীতির মাঠ থেকে বিতারিত এরই মধ্যে হয়ে গিয়েছেন। সুতরাং এক্ষেত্রে আমরা পরিষ্কারভাবে বলতে পারি, আমাদের গণতান্ত্রিক ধারাবাহিকতায়, প্রধানমন্ত্রী সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন-অগ্রগতির যে ধারা, সে ধারায় বিএনপির রাজনীতির প্রয়োজনীয়তা ফুরিয়ে গিয়েছে।

আওয়ামী লীগ প্রার্থীর মিডিয়া সেন্টার সূত্র জানায়, মেয়রপ্রার্থী জাহাঙ্গীর আলম শনিবার টঙ্গীর বিসিক এলাকায়, বিসিক ট্যাংকির মোড়, ফকির মার্কেট, পাগাড় পাঠানপাড়া, ঝিনু মার্কেট, টিএন্ডটি বাজার, কেটু মোড়, গোপালপুর, শিলমুন, মরকুন গণসংযোগ এবং পথসভায় বক্তব্য রাখেন। এ সময় অন্যদের মধ্যে টঙ্গী থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মো. জয়নাল আবেদীন, মহানগর সাংগঠনিক সম্পাদক কাজী ইলিয়াস আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক ও শহীদ আহসান উল্লাহ মাস্টারের ছোট ভাই মতিউর রহমান মতি, সহ-সভাপতি আসাদুর রহমান কিরন, বিসিক শ্রমিক লীগের সভাপতি আবদুল কুদ্দুস, টঙ্গী থানা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. মনির সরকার, ছাত্রলীগ টঙ্গী কলেজ শাখার সভাপতি কাজী মঞ্জুর, সাধারণ সম্পাদক রেজাউল করিম গণসংযোগে যোগ দেন।

এদিকে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক রুহুল কদ্দুস তালুকদার দুলু, বিএনপি কেন্দ্রীয় নেতা নাজিম উদ্দিন আলম, খায়রুল কবির খোকন সিটি করপোরেশনের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীর পক্ষে গণসংযোগ করেন।

গাজীপুর সিটি করপোরেশনের হাতিমারা এলাকায় বিএনপি প্রার্থী হাসান উদ্দিন সকাররে পক্ষে নির্বাচনী গণসংযোগ করতে এসে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কদ্দুস তালুকদার দুলু সাংবাদিকদের বলেছেন, আমরা বিশ্বাস করিÑ গাজীপুর ও খুলনার জনগণ ধানের শীষকে রায় দেবে। আর এই রায়ের মাধ্যমে খালেদা জিয়াকে জেল থেকে বের করে আনবেন। আগামী ১৫ মে গাজীপুর ও খুলনার জনগণ সরকারকে হলুদ কার্ড দেখাবে। আমরা বিশ্বাস এই হলুদ কার্ডের পরে যে নির্বাচন আসবে সেখানে আমরা সরকারকে লাল কার্ড দেখাব। মানুষ লাল কার্ডের অপেক্ষায় আছে।

ধানের শীষের মিডিয়া সেল প্রধান ডা. মাজহার জানান, হাসান উদ্দিন সরকার সকাল ১০টায় টঙ্গীর দত্তপাড়া বনমালা রোডে গণসংযোগ করেন। এরপর তিনি বনমালা রেলগেট, দত্তপাড়া রিয়া গার্মেন্ট মোড় ও বিকালে টঙ্গীর মিলগেটে এবং সন্ধ্যায় আরিচপুর মধুমিতা কাঁচাবাজারে সভা করেন। এ সময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপি সভাপতি ফজলুল হক মিলন, সিনিয়র সহ-সভাপতি সালাহ উদ্দিন সরকার, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি প্রভাষক বসির উদ্দিন, জেলা ছাত্রদলের সভাপতি শরাফত হোসেন প্রমুখ নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist