গাজীপুর প্রতিনিধি

  ২৪ এপ্রিল, ২০১৮

গাজীপুরে বিল্লাল হত্যায় ১৩ জনের ফাঁসির রায়

গাজীপুরের কালীগঞ্জে প্রায় ২৩ বছরে আগের বিল্লাল ওরফে বিলু হত্যা মামলার রায়ে ১৩ জনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। গতকার সোমবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দয়রা জজ আদালাত-১-এর বিচারক ড. মো. ফজলে এলাহী ভূঁইয়া ওই আদেশ দেন। রায়ে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

দ-প্রাপ্তরা হলেন কালীগঞ্জ উপজেলার বাহাদুরশাদী গ্রামের মৃত তালেব আলীর ছেলে ফালান, একই গ্রামের ছোয়াদ আলীর দুই ছেলে কাদির ও সাদির আলী, নিজাম উদ্দিনের ছেলে কালাম, আফাজ উদ্দিনের তিন ছেলে বাজিত, আজিজ ও ওসমান, খোদে নেওয়াজের ছেলে আবদুল সামাদ, নিজাম উদ্দিনের ছেলে হুমায়ুন, মৃত মনির উদ্দিনের ছেলে মানিক এবং মৃত নিজাম উদ্দিনের ছেলে আলম এবং ইশ্বরপুরের আমির আলীর ছেলে রুস্তম, অহিদ আলীর ছেলে ফারুক। আসামিদের মধ্যে ফালান, আজিজ , আবদুল সামাদ, ফারুক, মানিক ও আলম পলাতক।

গাজীপুর আদালতের এপিপি মকবুল হোসেন কাজল জানান, কালীগঞ্জের ইশ্বরপুর গ্রামের সৈয়দ আলী ওরফে কিতাব আলীর ছেলে বিল্লাল ওরফে বিলুর চাকর জাকারিয়া কদু (লাউ) চুরি করে বলে রুস্তম আলী ১৯৯৫ সালে ৭ ডিসেম্বর সকালে ইশ্বরপুর বাজারের পাশে ডেকে নেয়। সেখানে থাকা অপর আসামি কাদির ও সাদিরের সঙ্গে কদু চুরি নিয়ে তাদের কথা কাটাকাটি হয়। এ সময় অপর আসামিরা দা, কুড়াল, ছুরি, রড ইত্যাদি নিয়ে সেখানে হাজির হয়। একপর্যায়ে কালাম কুড়াল দিয়ে বিলুকে মাথায় কোপ দেয়। এ সময় বিলু দৌড়াইয়া পালানোর চেষ্টা করলে অন্য আসামিরা তাকে কুপিয়ে এবং জবাই করে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ভাই জালাল উদ্দিন বাদী হয়ে কালীগঞ্জ থানার ১০ জনকে আসামি করে মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ১৯৯৭ সালে ৫ অক্টোবর আদালতে ১৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন।

শুনানি এবং সাক্ষ্যগ্রহণ শেষে সোমবার আদালত আসামিদের বিরুদ্ধে ওই রায় প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist