গাজীপুর প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০১৮

গাজীপুরে নির্বাচন কমিশনার

হলফনামায় তথ্য গোপন করলে আইনানুগ ব্যবস্থা

নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, নির্বাচন কমিশন সম্পূর্ণ আইনের ওপর চলে। কেউ আইনের ব্যত্যয় ঘটালে যেখানে যেটুকু আইনগত ব্যবস্থা নেওয়ার প্রয়োজন হয় আমরা সে টুকুই করব। হলফনামায় তথ্য গোপন করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

গতকাল রোববার গাজীপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন ‘সমন্বয় কমিটির বিশেষ আইনশৃঙ্খলা সভা’ শেষে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। নির্বাচন কমিশনার বলেন, আমরা চেষ্ট করছি প্রতিটা নির্বাচন যেন সকলের কাছে গ্রহণযোগ্য হয়। সিটি করপোরেশন নির্বাচনগুলোর মধ্যে সর্বশেষ রংপুর সিটি করপোরেশন নির্বাচন হয়েছে। ওখানেও বিভাগীয় কমিশনারের নেতৃত্বে আমার অনুরূপ সমন্বয় কমিটি করেছিলাম। সেখানে আমরা সুফল পেয়েছি। তিনি বলেন, সমন্বিতভাবে আমাদের প্রচেষ্টা থাকবে আসন্ন গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন যেন সকলের কাছে গ্রহণযোগ্য হয়।

তিনি জানান, ঢাকা বিভাগীয় কমিশনারের নেতৃত্বে সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। ভিজিলেন্স এবং অবজারভেশন টিম আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন করা হয়েছে। আচরণ বিধিমালা পর্যবেক্ষণের জন্য ১০ জন নির্বাহী ম্যাজিস্টেট আছেন। আগামী ২৪ এপ্রিল থেকে আরো ১৯ জন ম্যাজিস্ট্রেট তাদের সঙ্গে যোগ হবে। নির্বাচনের দুই দিন আগে আরো ৩৮ জনসহ মোট ৫৭ জন নির্বাহী এবং জুডিশিয়াল ম্যাজিস্টেট দায়িত্ব পালন করবেন। সিটি করপোরেশনের ৫৭টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

এর আগে এদিন সকাল ১১টা থেকে একই সম্মেলন কক্ষে ঢাকা বিভাগীয় কমিশনার কে এম আলী আজমের সভাপতিত্বে ওই ‘সমন্বয় কমিটির বিশেষ আইনশৃঙ্খলা সভা’ শুরু হয়। সভায় নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল, ঢাকা রেঞ্জের ডিআইজি চৌধুরী আবদুল আল মামুন, গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মো. হুমায়ুন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশিদসহ সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist