নিজস্ব প্রতিবেদক

  ২২ এপ্রিল, ২০১৮

বেপরোয়া বাসচালক

এবার বাসচাপায় তরুণীর পা বিচ্ছিন্ন!

রাজধানীতে দুই বাসের রেষারেষিতে কলেজছাত্র রাজীবের হাত বিচ্ছিন্ন হয়ে মারা যাওয়ার সপ্তাহ না যেতেই এবার বনানীতে বিআরটিসির একটি বাসের চাপায় এক তরুণীর পা বিচ্ছিন্ন হয়ে গেছে। গত শুক্রবার রাতে মহাখালী থেকে কাকলীমুখী বিআরটিসির একটি দ্বিতল বাসের ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। আহত তরুণীর নাম রোজিনা। তাকে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে (পঙ্গু হাসপাতাল) ভর্তি করা হয়েছে। ওই তরুণী সিনিয়র সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজার বাসায় কাজ করতেন। ইশতিয়াক রেজা গণমাধ্যমকে জানান, রোজিনা মহাখালীতে তার এক আত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিল। সেখান থেকে গুলশানের নিকেতনে তাদের বাসায় ফেরার পথে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় তার ডান পা উরু থেকে বিচ্ছিন্ন হয়ে গেছে। হাসপাতালে আহত রোজিনা জানান, শুক্রবার রাতে তিনি তার এক বান্ধবীর সঙ্গে দেখা করতে বনানী এলাকায় গিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময় চেয়ারম্যান বাড়ির মোড় থেকে বাসে ওঠার জন্য রাস্তা পার হন। তখন দ্বিতল একটি বাস তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং তার পায়ের ওপর দিয়ে চলে যায়। রোজিনার বাড়ি ময়মনসিংহের ঘোষগাঁও গ্রামে। তার বাবার নাম রসুল মিয়া। রোজিনা গুলশান ১ নম্বরে নিকেতন আবাসিক এলাকায় ১২ নম্বর রোডের একটি ফ্ল্যাটে গৃহকর্মীর কাজ করেন।

বনানী থানার ওসি ফরমান আলী জানান, ওই তরুণী ফুটপাত থেকে নেমে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় মহাখালী থেকে কাকলীমুখী বিআরটিসির একটি দ্বিতল বাস তাকে ধাক্কা দেয়। পুলিশ সদস্যরা উদ্ধার করে ওই নারীকে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় মামলা হয়েছে। ঘটনায় জড়িত বাসচালক শফিকুলকে গ্রেফতার এবং বাসটি জব্দ করেছে পুলিশ।

এর আগে গত ৩ এপ্রিল কারওয়ানবাজারের সার্ক ফোয়ারার কাছে দুইটি বাসের প্রতিযোগিতায় হাত হারান রাজীব হোসেন। চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ এপ্রিল তিনি মারা যান। গত ৫ এপ্রিল নিউমার্কেট এলাকায় দুই বাসের প্রতিযোগিতার মাঝখানে পড়ে দুই পায়ের চলার শক্তি হারিয়েছেন আয়েশা খাতুন নামের এক তরুণী। এছাড়া গত ১০ এপ্রিল ফার্মগেটে বাসচাপায় পা থেঁতলে যায় র‌্যাংগস প্রপার্টিজের অভ্যর্থনাকারী ও বিশ্ববিদ্যালয় ছাত্রী রুনি আক্তারের।

এদিকে, অপর ঘটনায় ধানমন্ডি এলাকায় ট্রাকচাপায় এক নার্স নিহত হয়েছেন। তার নাম মাসুদা। শুক্রবার রাত ১১টায় এ ঘটনা ঘটে। লাশ উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠিয়েছে পুলিশ। মাসুদা রাজধানীর এসপিআরসি হাসপালের নার্স। তার বাসা শাহবাগ এলাকায়। তার স্বামীর নাম জামাল উদ্দিন জাকির। রাত ১১টায় মাসুদা ধানমন্ডির আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালে এক স্বজনকে দেখতে যান। সেখান থেকে রিকশাযোগে ফেরার সময় ধানমন্ডির শেখ জামাল মাঠের পাশের সড়কে পৌঁছলে পেছন থেকে একটি ট্রাক তার রিকশাটিকে ধাক্কা দেয়। মাসুদা ছিটকে ট্রাকের নিচে পড়েন। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ট্রাক ফেলে রেখে চালক পালিয়ে যায়। ট্রাকটি জব্দ করেছে পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist