নিজস্ব প্রতিবেদক

  ১৭ এপ্রিল, ২০১৮

মাধ্যমিকের ফল মে’র প্রথম সপ্তাহে

এবার এসএসসি ও সমমানের পরীক্ষার অংশ নেওয়া ২০ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হতে পারে মে মাসের প্রথম সপ্তাহেই। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ করতে তারা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন। গতকাল সোমবার তিনি বলেন, আমরা প্রস্তাব পাঠিয়েছি। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে। অবশ্য শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেছেন, আগামী ৩ থেকে ৭ মের মধ্যে এসএসসির ফল প্রকাশের জন্য প্রধানমন্ত্রীর কাছে সারসংক্ষেপ পাঠানো হয়েছে। আগামী ৩ মে বৃহস্পতিবার অথবা ৬ বা ৭ মে এসএসসির ফল প্রকাশের তারিখ চূড়ান্ত হতে পারে। প্রধানমন্ত্রী যে দিন সময় দেবেন সে দিনই ফল প্রকাশ করা হবে।

রেওয়াজ অনুযায়ী, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নির্ধারিত দিনে প্রধানমন্ত্রীর কাছে ফলের সারসংক্ষেপ তুলে দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীরা ফল জানাতে পারেন।

গত ১ থেকে ২৫ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এবার ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। গত কয়েক বছর ধরে এসএসসি ও এইচএসসির তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশ করে আসছে শিক্ষা মন্ত্রণালয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist