তদন্ত কমিটি গঠন

টঙ্গীতে ট্রেন দুর্ঘটনায় নিহত ৫

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৮, ০০:০০

টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

গাজীপুরের টঙ্গীর নতুন বাজার এলাকায় ঢাকাগামী জামালপুর কমিউটার ট্রেন দুর্ঘটনায় পাঁচজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ২৬ জন। গতকাল রোববার দুপুর ১২টায় এ দুর্ঘটনা ঘটে। এতে চার ঘণ্টা উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ বন্ধ ছিল। পরে উদ্ধারকারী দল ক্ষতিগ্রস্ত ট্রেনের বগি লাইন থেকে সরিয়ে নিলে রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক। তিনি সাংবাদিকদের বলেন, এ ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বাংলাদেশ রেলওয়ে (পূর্ব) চিফ ইঞ্জিনিয়ার আরিফুজ্জামানকে ওই কমিটির প্রধান করা হয়েছে। আগামী তিন দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। এ সময় গাজীপুর জেলা পুলিশ সুপার উপস্থিত ছিলেন। টঙ্গী ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, এ ঘটনায় ঘটনাস্থলে চারজন এবং ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়ার পথে শাহদাত হোসেন (৩৫) নামের আরো একজনের মৃত্যু হয়েছে। তবে ময়মনসিংহ জেলার মশাখালী এলাকার রিকশাচালক আবির উদ্দিন (৩৬) নামের এক নিহতের পরিচয় মিললেও অন্য তিন নিহতদের পরিচয় পাওয়া যায়নি। ঘটনার পর আহতদের উদ্ধার করে টঙ্গী হাসপাতাল নিয়ে এলে মোট ২৬ জনকে চিকিৎসা দেওয়া হয়েছে। এদের মধ্যে সাতজনকে উন্নত চিকিৎসার জন্য ঢামেকে ভর্তি করা হয়েছে। আর ১২ জনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারপ্রাপ্ত আরএমও ।

এছাড়া গুরুত্বর আহতরা হলেন- গাজীপুরের শ্রীপুরের রঞ্জু মিয়ার ছেলে মনির হোসেন (৩২)।, ময়মনসিংহ জেলার কাওরাইতের মৃত জসিম উদ্দিনের ছেলে আলমগীর (২৩) এবং ফরিদ (২৮), ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার ধলা গ্রামের বাদল (২৮) ও একই গ্রামের বাদল মিয়া (৬৫), সবুজ (৪০), ইসমাইর হোসেন (১৩)।

এ দুর্ঘটনায় আহত ময়মনসিংহ জেলার আবু সাইদ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বলেন, আমি জয়দেপুর স্টেশন থেকে উঠেছি। ট্রেনটি টঙ্গী স্টেশন পার হলে দুর্ঘটনা ঘটে, তাড়াহুড়া করে নামতে গিয়ে আহত হই।

টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার হালিমুজ্জামান জানান, ক্রসিংয়ের সময় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা আতঙ্কে ছাদ থেকে লাফ দিলে ট্রেনে কাটা পড়েন। টঙ্গী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আতিকুর রহমান বলেন, লাইন পরিবর্তনের সময় ট্রেনের পেছন থেকে পাঁচটি বগি লাইনচ্যুত হলে যাত্রীরা আতঙ্কিত হয়ে ছাদ থেকে লাফিয়ে পড়েন।

"