নৌপরিবহন অধিদফতর

ঘুষের পাঁচ লাখ টাকাসহ প্রধান প্রকৌশলী আটক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

নৌযানের নকশা অনুমোদন ও নামকরণে অনাপত্তিপত্রের জন্য পাঁচ লাখ টাকা ঘুষ নেওয়ার সময় নৌপরিবহন অধিদফতরের প্রধান প্রকৌশলী ড. এসএম নাজমুল হককে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টায় রাজধানীর সেগুনবাগিচার ‘সেগুন হোটেল’ থেকে তাকে আটক করা হয়।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, মেসার্স সৈয়দ শিপিং লাইন্সের এমভি প্রিন্স অব সোহাগ নামের একটি যাত্রীবাহী নৌযানের রিসিভ নকশা অনুমোদন এবং নতুন নৌযানের নামকরণের অনাপত্তিপত্র দেওয়ার জন্য প্রধান প্রকৌশলী ড. এসএম নাজমুল হকের কাছে গেলে তিনি ১৫ লাখ টাকা ঘুষ দাবি করেন। তিনি আরো জানান, সংশ্লিষ্ট ব্যক্তি বিষয়টি দুদককে জানালে, কমিশন সব বিধিবিধান অনুসরণ করে ঢাকা বিভাগীয় কার্যালয়ের পরিচালক

নাসিম আনোয়ারকে সার্বিক নেতৃত্বে ফাঁদ মামলা পরিচালনার অনুমতি দেওয়া হয়। এরপর বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৬টায় ঘুষের টাকার কিস্তি বাবদ পাঁচ লাখ টাকা রাজধানীর সেগুন হোটেলে বসে যখন প্রধান প্রকৌশলী নাজমুল হক গ্রহণ করছিলেন, ঠিক তখনই ওঁৎপেতে থাকা দুদকের বিশেষ টিমের সদস্যরা তাকে আটক করেন।

এ ঘটনায় নৌ-অধিদফতরের প্রধান প্রকৌশলী ড. এসএম নাজমুল হকের বিরুদ্ধে রাজধানীর রমনা মডেল থানায় মামলা করা হয়েছে। দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১-এর সহকারী পরিচালক আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

 

"