ডা. শামসুজ্জামান বললেন

খালেদা জিয়ার ঘাড় ও কোমরের হাড়ে সমস্যা

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড় ও কোমরের হাড়ে সমস্যা আছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। গতকাল মঙ্গলবার সকালে সাবেক প্রধানমন্ত্রীর চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান ডা. শামসুজ্জামান এ কথা বলেন। সকালেই খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন চার সদস্যের চিকিৎসক বোর্ডের হাতে পৌঁছায়।

ডা. শামসুজ্জামান বলেন, প্রতিবেদনগুলো পর্যালোচনা করে দেখা যায়, তার রক্তের পরীক্ষাগুলো সব স্বাভাবিকই আছে। তবে উনার এক্স-রে রিপোর্টে দেখা যায়, উনার ঘাড়ে ও কোমরের হাড়ে কিছুটা সমস্যা আছে। তবে আমরা আগে যে চিকিৎসা দিয়েছি, সেই চিকিৎসাই চলবে। বোর্ডের প্রতিবেদন পর্যালোচনা করে মতামতটি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালকের কাছে দেব। আজই দেব। পরিচালক তা কারা কর্তৃপক্ষের কাছে দেবেন।

খালেদা জিয়ার জন্য গঠিত চিকিৎসক দলের বাকি তিন সদস্য হলেন ড. ওয়াহিদুজ্জামান, ড. এস এম সিদ্দিকী ও তার ব্যক্তিগত চিকিৎসক মামুন রহমান। এর আগে কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি ঘটলে গত ৭ এপ্রিল রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নেওয়া হয়। প্রায় দুই ঘণ্টা স্বাস্থ্য পরীক্ষার পর তাকে আবারও পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদন্ড হয়। এরপর পুরান ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে তাকে সেখানে রাখা হয়েছে।

"