জাফর ইকবাল হত্যা চেষ্টা

আদালতে ফয়জুরের দোষ স্বীকার

প্রকাশ : ১৯ মার্চ ২০১৮, ০০:০০

সিলেট প্রতিনিধি

সিলেটে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলার পর গ্রেফতার ফয়জুর রহমান আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন। গতকাল রোববার বিকেলে সিলেট মহানগর হাকিম হরিদাশ কুমার ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় তার জবানবন্দি গ্রহণ করেন বলে আদালত পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী জানান।

তিনি বলেন, ফয়জুর রহমান জাফর ইকবালকে হত্যার জন্য হামলা করেছেন বলে স্বীকারোক্তি দিয়েছেন। এর আগে ১০ দিনের রিমান্ড শেষে বেলা দেড়টায় তাকে আদালতে আনা হয় বলে অমূল্য কুমার জানান।

গত ৩ মার্চ বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি অনুষ্ঠানে জাফর ইকবালে ওপর হামলা চালায় ফয়জুল। ঘটনাস্থল থেকে তাকে আটক করা হয়। ওই দিন রাতেই ফয়জুলকে প্রধান আসামি করে জালালাবাদ থানায় মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন।

গত বৃহস্পতিবার পাঁচ দিনের রিমান্ড শেষে ফয়জুলের বাবা আতিকুর রহমান আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি রেকর্ড শেষে তাকে ও ফয়জুলের মামা ফজলুর রহমানকে কারাগারে পাঠানো হয়। একই মামলায় ফয়জুলের মা মিনারা বেগমকেও দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। এছাড়া জিজ্ঞাসাবাদের জন্য ফয়জুলের ভাই এনামুল হাসানকে গত ১৩ মার্চ ৮ দিনের হেফাজতে নেওয়া হয়েছে।

"