নিজস্ব প্রতিবেদক

  ১৮ মার্চ, ২০১৮

কাঠমান্ডু ট্র্যাজেডি

১৫ বাংলাদেশির লাশ শনাক্ত

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার বিমান বিধ্বস্তে নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ১৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। অন্য ১১ জনের লাশ এখনো শনাক্ত করা যায়নি। গতকাল শনিবার বিকেলে কাঠমান্ডু মেডিক্যাল কলেজের সামনে ঢাকা মেডিক্যাল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ এ তথ্য জানান।

বিমান বিধ্বস্তের ঘটনায় নিহত ব্যক্তিদের মধ্যে এখন পর্যন্ত ২৫ জনের লাশ শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ১৫ জন বাংলাদেশি, ৯ জন নেপালি ও একজন চীনের নাগরিক। তিনি স্বজনদের বলেন, নিহত ব্যক্তিদের বাংলাদেশি স্বজন যারা এসেছেন তাদের আজই লাশ দেখানোর ব্যবস্থা করা হবে। আগে নেপালি লাশ দেখানোর পর যে ১৫ বাংলাদেশির লাশ শনাক্ত করা হয়েছে তাদের স্বজনদের লাশ দেখানো হবে।

সেখানে শনাক্ত ব্যক্তিদের নাম ঘোষণা করা হয়। শনাক্ত হওয়া ১৫ জনের মধ্যে ১৪ জনের নাম পাওয়া গেছে। তারা হলেন অনিরুদ্ধ জামান, তানভিন তাহিরা শশী, মো. রাকিবুল হাসান, মো. রফিকুজ্জামান, আকতারা বেগম, মো. হাসান ইমাম, তামারা প্রিয়ন্ময়ী, বিলকিস আরা, এস এম মাহমুদুর রহমান, পাইলট আবিদ সুলতান, কো পাইলট পৃথুলা রশিদ, খাজা সাইফুল্লাহ।

গত সোমবার কাঠমান্ডুতে বিমান বিধ্বস্তের ঘটনা ঘটে। এতে ৭১ যাত্রীর মধ্যে ৪৯ জন নিহত হন। তাদের মধ্যে ২৬ জন বাংলাদেশি। আরোহী অন্য ১০ জন বাংলাদেশি আহত হয়। তাদের মধ্যে এখন ৫ জন বাংলাদেশে ফিরে এসেছেন। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছেন। অন্যদের মধ্যে একজন সিঙ্গাপুরে ও চারজন নেপালের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist