নিজস্ব প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০১৮

ইউএস-বাংলার কাঠমান্ডু ফ্লাইট সাময়িক বন্ধ

বহরের একটি উড়োজাহাজ কাঠমান্ডুতে দুর্ঘটনায় পড়ে অর্ধশত মানুষ নিহত হওয়ার পর কাঠমান্ডুতে আপাতত ফ্লাইট না চালানোর সিদ্ধান্ত নিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইনস। বাংলাদেশের বেসরকারি বিমান সংস্থাটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক (জিএম) কামরুল ইসলাম গতকাল বুধবার সংস্থার কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান।

কামরুল বলেন, ‘ঢাকা-কাঠমান্ডু-ঢাকা রুটে আমাদের ফ্লাইট পরিচালনা অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে।’ এই দুর্ঘটনার পর দৃশ্যত উড়োজাহাজ সংকটে পড়তে হয়েছে ইউএস-বাংলাকে। কেননা কানাডার বোম্বারডিয়ার কোম্পানির তৈরি যে ড্যাশ ৮-কিউ ৪০০ উড়োজাহাজটি বিধ্বস্ত হয়, সেদিন কাঠমান্ডুতে রওনা হওয়ার আগে অভ্যন্তরীণ দুটি ফ্লাইট চালানো হয়েছিল এটি দিয়ে।

কাঠমান্ডু ফ্লাইট আপাতত বন্ধ রাখলেও অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটগুলোতে ইউএস-বাংলার ফ্লাইটগুলো স্বাভাবিকভাবেই চলছে বলে জানান কামরুল। চার বছর আগে যাত্রা শুরু করা বিমান সংস্থাটি অভ্যন্তরীণ রুটের পাশাপাশি কলকাতা, সিঙ্গাপুর, ব্যাংকক, কুয়ালালামপুর, মাসকাট, দোহা রুটে ফ্লাইট পরিচালনা করে।

ইউএস-বাংলার ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, বুধবার ঢাকা থেকে চট্টগ্রামে সকাল সাড়ে ৭টা, সকাল ১০টা, বিকেল ৩টা, সন্ধ্যা সাড়ে ৭টা, সন্ধ্যা ৬টায় এবং রাত পৌনে ৯টায় তাদের ফ্লাইট পরিচালিত হয়। পাশাপাশি যশোর, বরিশাল, সৈয়দপুর ও কক্সবাজারে তাদের ফ্লাইটও সচল।

সকাল সাড়ে ৭টায় শাহজালাল বিমানবন্দর খেকে চট্টগ্রাম এবং সকাল ১১টায় কলকাতাগামী ফ্লাইট যাত্রা করেনি। তবে ৭টা ৪০ মিনিটে যশোর, ৮টা ৪৫ মিনিটে সৈয়দপুর, ৮টা ৫০ মিনিটে কুয়ালালামপুর, সকাল ১০টায় চট্টগ্রাম, ১০টা ১০ মিনিটে যশোর, ১১টা ৩০ মিনিটে কক্সবাজার, ১২টা ১০ মিনিটে সৈয়দপুর, বেলা ১টায় সিলেট, বেলা ২টা ৪০ মিনিটে রাজশাহী, বিকেল ৩টায় চট্টগ্রাম, বিকেল ৩টা ৩০ মিনিটে সৈয়দপুরের উদ্দেশে ফ্লাইটগুলো যাত্রা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist