খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে আবেদন

আজ শুনানি হবে আপিল বিভাগে

চ্যারিটেবল মামলায় ২৮ মার্চ হাজিরা

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

আদালত প্রতিবেদক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেওয়া হাইকোর্টের জামিন বহাল রেখেছেন

চেম্বার আদালত। দুর্নীতি দমন কমিশনÑ দুদক ও রাষ্ট্রপক্ষের করা জামিন স্থগিতের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল মঙ্গলবার দুপুরে চেম্বার জজ এ আদেশ দেন। আবেদন দুটি পূর্ণাঙ্গ শুনানির জন্য আপিল বিভাগে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি হবে। খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে গতকাল সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দুদক ও রাষ্ট্রপক্ষ আবেদন করে। এদিকে, খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ২৮ মার্চ কারাগার থেকে বিশেষ আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন আদালত।

দুদকের কৌঁসুলি খুরশীদ আলম খান বলেন, খালেদা জিয়ার জামিন স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদন করা হয়েছে। দুপুরে চেম্বার বিচারপতির আদালতে আবেদনটি উপস্থাপন করা হয়েছে। এদিকে, জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন করার কথা জানালেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একরামুল হক। তিনি জানান, মঙ্গলবার বেলা দেড়টায় চেম্বার বিচারপতির আদালতে তা উপস্থাপন করা হয়।

এর আগে গত সোমবার জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে চার মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ। এ মামলায় পাঁচ বছরের দন্ড নিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন। সে হিসাবে ৩২ দিন পর সর্বোচ্চ আদালত থেকে জামিন পান বিএনপি নেত্রী।

এদিকে, গতকাল পুরান ঢাকার আলিয়া মাদরাসায় স্থাপিত বিশেষ জজ ৫ নম্বর আদালতের বিচারক ড. আখতারুজ্জামান খালেদা জিয়াকে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আগামী ২৮ মার্চ কারাগার থেকে বিশেষ আদালতে হাজিরের নির্দেশ দিয়েছেন।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মোশাররফ হোসেন কাজল সাংবাদিকদের জানান, আদালতে খালেদা জিয়াকে কারাগার থেকে হাজির করার জন্য শুনানি করা হয়। শুনানি শেষে বিচারক তাকে ২৮ মার্চ আদালতে হাজিরের নির্দেশ দেন।

 

"