বিশেষ প্রতিনিধি

  ০৭ মার্চ, ২০১৮

আজ রাজধানীতে আওয়ামী লীগের সমাবেশ

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আজ রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ক্ষমতাসীন আওয়ামী লীগের জনসভা। এ উপলক্ষে বড় ধরনের প্রস্তুতি রয়েছে দলের। সভায় ব্যাপক জনসমাগম ঘটানোর পরিকল্পনা রয়েছে। এই সমাবেশ থেকে প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা আগামী নির্বাচনের বিষয়ে দিকনির্দেশনা দিতে পারেন বলে মনে করছেন দলের নীতিনির্ধারকরা। বেলা ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা।

দলীয় সূত্রগুলো বলেছে, সমাবেশে জঙ্গিবাদ ইস্যু, সরকারের উন্নয়ন কর্মকা- পরিকল্পনা, বিএনপির নেতাদের ‘দুর্নীতি’, বিএনপি চেয়ারপারসনের জেলসহ সাম্প্রতিক রাজনৈতিক বিষয়গুলো উঠে আসবে।

গত বছরের অক্টোবরের শেষের দিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ‘বিশ্ব প্রামাণ্য দলিল’ হিসেবে ইউনেসকোর স্বীকৃতি পায়। ফলে এবার প্রথমবারের মতো এক অনন্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদ্?যাপন করবে আওয়ামী লীগ। এই জনসভা উপলক্ষে গত প্রায় এক সপ্তাহ ধরে ঢাকা ও ঢাকার আশপাশে প্রচারণা চালিয়েছে দলটি। এছাড়া সবার অংশগ্রহণের জন্য দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বিভিন্ন জায়গায় লিফলেট বিতরণ করেছেন। গত সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষ থেকে কাউন্সিলরদের নিয়ে একটি প্রস্তুতি সভাও করেছেন মেয়র সাঈদ খোকন।

এ ব্যাপারে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ৭ মার্চের জনসভা নেতাকর্মীদের জনসভা নয়, জনগণের জনসভা। এটি স্বাধীনতাপ্রিয় মানুষের সমাবেশ। এই সমাবেশ যেকোনো মূল্যে সফল করা হবে।

দলীয় সূত্রমতে, নির্বাচনী রাজনীতিতে নানা ঘটনার পাশাপাশি অধ্যাপক জাফর ইকবালের ওপর জঙ্গি হামলার ঘটনার পর নতুন করে জঙ্গি হামলার বিষয়টি সামনে এসেছে। এসব বিষয় নিয়ে প্রধানমন্ত্রী দল এবং দেশবাসীর প্রতি গুরুত্বপূর্ণ বার্তা দিতে পারেন। পাশাপাশি আগামী নির্বাচনে আওয়ামী লীগকে নির্বাচিত করার আহ্বানও থাকবে এই জনসভায়।

সমাবেশের ব্যাপারে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেন, ৭ মার্চের জনসভা উপলক্ষে সিটি করপোরেশনের পক্ষ থেকে বিভিন্ন ব্যবস্থা রয়েছে। জনসভায় আগত লোকজনের সেবার জন্য সিটি করপোরেশনের এক হাজার কর্মী থাকবে। ব্যক্তিগতভাবে তিনি জনসভায় আগত লোকজনের জন্য এক লাখ বোতল পানির বোতল সরবরাহ করবেন বলেও জানান।

যুবলীগ ও ছাত্রলীগও ব্যাপক শোডাউন করবে সমাবেশে। সমাবেশকে সফল করতে যুবলীগের পক্ষ থেকেও ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। ইতোমধ্যে সমাবেশ সফল করার লক্ষ্যে কর্মীসভা করেছে সংগঠনটি। এদিন, ছাত্রলীগ থাকবে অগ্রভাগে। মার্চের শেষের দিকে সংগঠনের কাউন্সিল হওয়ার কথা রয়েছে। ফলে নিজেদের অস্তিত্ব জানান দিতে বড় শোডাউন করবে তারা। এছাড়া মহিলা লীগ, মহিলা যুবলীগ, শ্রমিক লীরে পক্ষ থেকেও আলাদা আলাদাভাবে লোক সমাগম করা হবে। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশীরাও নিজেদের অবস্থান জানান দিতে বিপুল সংখ্যক লোক সমাগম করার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist