আদালত প্রতিবেদক

  ২৮ ফেব্রুয়ারি, ২০১৮

দুর্নীতি-অনিয়মে কাউকে ছাড় দেওয়া হবে না

প্রধান বিচারপতি

দুর্নীতি ও অনিয়ম পাওয়া গেলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে সুপ্রিমকোর্টে কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। গতকাল মঙ্গলবার বিকেলে সুপ্রিম কোর্ট মিলনায়তনে তাদের উদ্দেশে দেওয়া অভিভাষণে এ সতর্কবার্তা দেন তিনি। কর্মকর্তাদের উদ্দেশে প্রধান বিচারপতি বলেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রæত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন।

প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এটাই প্রধান বিচারপতির প্রথম বৈঠক। এতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার, অতিরিক্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, সহকারী রেজিস্ট্রার, বেঞ্চ অফিসার, সহকারী বেঞ্চ অফিসার ও সুপারিনটেনডেন্টরা উপস্থিত ছিলেন।

প্রধান বিচারপতি বেঞ্চ অফিসারদের হাইকোর্ট বিভাগের কজলিস্ট (কার্যতালিকা) তৈরিতে বিশেষভাবে সতর্ক করেন। তিনি বলেন, কার্যতালিকা ক্রমানুযায়ী সঠিকভাবে করতে হবে, এদিক-সেদিক করা যাবে না। যেটা যেখানে থাকার কথা সেটা সেখানেই রাখতে হবে। কারো বিরুদ্ধে অভিযোগ এলে তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

প্রধান বিচারপতি বলেন, আদালতের যেকোনো আদেশ ফেলে রাখা যাবে না। সঙ্গে সঙ্গেই যেকোনো রায় এবং আদেশ সংশ্লিষ্ট স্থানে পাঠাতে হবে। সঠিক সময়ে অফিসে আসতে হবে এবং যাওয়ার ক্ষেত্রেও সময়ের আগে যাওয়া যাবে না। এ সময় সবাইকে নিজেদের পোশাকের ব্যাপারে সতর্ক থাকতে বলেন তিনি। এছাড়া স্টাফ হিসেবে নিজেদের কাজের মাধ্যমে সুপ্রিম কোর্টের মান ধরে রাখারও তাগিদ দেন প্রধান বিচারপতি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist