নিজস্ব প্রতিবেদক

  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

পরিস্থিতি সংঘাতের দিকে নিচ্ছে সরকার : ফখরুল

বিএনপিকে কর্মসূচি পালনে বাধা দিয়ে সরকার পরিস্থিতি সংঘাতের দিকে নিচ্ছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশি হামলা এবং নেতাকর্মীদের গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন বিএনপি মহাসচিব।

খালেদা জিয়ার মুক্তি দাবিতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে গতকাল শনিবার সকালে কালো পতাকা প্রদর্শনের কর্মসূচি দিয়েছিল বিএনপি। পুলিশি হামলায় বিএনপির এই কর্মসূচি প- হয়ে যায়। বিএনপি নেতাকর্মীরা সড়কে নামার পর লাঠিপেটা এবং জলকামান থেকে রঙিন পানি ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। গ্রেফতার করা হয় যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কয়েকজনকে। বাইরে পুলিশের অবস্থানের মধ্যে গতকাল দুপুরে দলীয় কার্যালয়ের ভেতরে সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে আপনারা দেখেছেন আইনশৃঙ্খলা বাহিনী বিনা উসকানিতে অতর্কিতে হামলা করেছে। ঘটনার বর্ণনা দিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমাদের এই কর্মসূচি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। রাস্তা ব্লক না করে কালো পতাকা প্রদর্শনের ব্যবস্থা আমরা করেছিলাম। কিন্তু পুলিশ নেতাকর্মীদের বেপরোয়াভাবে গ্রেফতার করে, টেনে-হিঁচড়ে গাড়িতে তোলে, লাঠিচার্জও করে। ঘটনাস্থলে থাকা ডিএমপির মতিঝিল বিভাগের উপ-কমিশনার এ এস এম শিবলী নোমান সাংবাদিকদের বলেন, সড়ক দখল করে যান চলাচলে বিঘœ ঘটানো শান্তিপূর্ণ কর্মসূচি হতে পারে না। তাই আমরা ব্যবস্থা নিয়েছি।

কর্মসূচি পালনের অনুমতি না নেওয়ার যে কথা পুলিশ বলছে, সে বিষয়ে ফখরুল বলেন, এই কর্মসূচিতে অনুমতি লাগবে কেন? সব কর্মসূচিতে অনুমতি লাগবে কেন? আমরা তো রাস্তা ব্লক করিনি, মিছিল করিনি। সভা-সমিতি করা যাবে না, ঠিক আছে কিন্তু ফুটপাতে দাঁড়িয়ে কালো পতাকা দেখানো যাবে না, এটা কীভাবে হয়? এটা একটি মৌলিক অধিকার। তাহলে কি সংবাদ সম্মেলন করতে অনুমতি লাগবে, আমার বাড়িতে কয়েকজন নেতার সঙ্গে আলাপ করতে কি অনুমতি লাগবে?

সংবাদ সম্মেলনে ফখরুলের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী, আবদুল আউয়াল মিন্টু, রুহুল আলম চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক, গোলাম আকবর খন্দকার প্রমুখ। এরপর বেলা দেড়টার দিকে দুটি অ্যাম্বুলেন্সে করে আহত মহিলা নেতা-কর্মীদের নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এর পরপরই ফখরুল, মির্জা আব্বাস, মিন্টু, ফারুক, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস কার্যালয়ের ভেতরে থাকা নেতাকর্মীদের নিয়ে বেরিয়ে যান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist