নিজস্ব প্রতিবেদক

  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

বিএনপির কর্মসূচিতে পুলিশের লাঠি ও জলকামান

প্রতিবাদে কাল বিক্ষোভ

বিএনপি নেতাকর্মীদের ওপর জলকামান থেকে রঙিন পানি ছুড়ে দেওয়া হয়। রাজধানীতে সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বিএনপির পূর্বঘোষিত কালো পতাকা কর্মসূচি জলকামান থেকে পানি ছুড়ে ছত্রভঙ্গ করেছে পুলিশ। এ সময় বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় করা হয়েছে। এরই মধ্যে নারী-পুরুষসহ বিএনপির ৫৭ নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পুলিশের এ হামলার প্রতিবাদে কাল সোমবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

পুলিশি অ্যাকশন ও ধরপাকড়ের নিন্দা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল এক সংবাদ সম্মেলনে তিনি আটক নেতাকর্মীদের ছেড়ে দেওয়ার দাবি জানিয়েছেন।

গতকাল শনিবার সকাল ১০টার আগে থেকেই কালো পতাকা নিয়ে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত হতে থাকেন বিএনপির নেতাকর্মীরা। সকাল ১০টার দিকে তারা পতাকা নিয়ে কার্যালয়ের মূল প্রবেশ পথের সামনের রাস্তায় বসে পড়েন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিতে থাকেন। এর আগে থেকেই কার্যালয়ের আশপাশে বিপুল পরিমাণ পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন ছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, কার্যালয়ের সামনে ৩০ মিনিট বিক্ষোভ করার পর হঠাৎ পুলিশ বিক্ষুব্ধ নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এ সময় নারীসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন। একপর্যায়ে জলকামান থেকে রঙিন পানি ছুড়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। আটক করে বেশ কয়েকজনকে।

এরপর বেলা ১১টার দিকে পুলিশি বাধা উপেক্ষা করে ফের সড়কে এসে কালো পতাকা প্রদর্শন করতে চাইলে পুলিশ আবারও নেতাকর্মীদের ওপর চড়াও হয়। এ সময় আরো কয়েকজনকে আটক করে পুলিশ। বিএনপির অভিযোগ, শতাধিক নেতাকর্মীকে আটক করা হয়েছে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান নিয়েছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুকসহ বিভিন্ন পর্যায়ের শতাধিক নেতা।

এদিকে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের হামলার প্রতিবাদে কাল সোমবার প্রতিবাদ মিছিল করবে বিএনপি। গতকাল শনিবার নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ কর্মসূচি ঘোষণা করেন।

রিজভী জানান, খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে পুলিশের ন্যক্কারজনক হামলার প্রতিবাদে সোমবার ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারা দেশে জেলা ও মহানগরীতে প্রতিবাদ কর্মসূচি এবং প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist