প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

রোহিঙ্গা প্রত্যাবাসনের দৃষ্টিভঙ্গি জাতিসংঘে তুলে ধরল বাংলাদেশ

বলপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের দৃষ্টিভঙ্গি জাতিসংঘে তুলে ধরেছে বর্তমানে নিউইয়র্কে অবস্থানরত বাংলাদেশের একটি সংসদীয় দল। গত বৃহস্পতিবার জাতিসংঘে অনুষ্ঠিত এ-সংক্রান্ত এক শুনানিতে রোহিঙ্গাদের নিরাপদ প্রত্যাবাসন প্রক্রিয়ায় বিশ্ব সম্প্রদায়ের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে দলটি। এছাড়া এটিকে একটি মানবিক ইস্যু হিসেবে আখ্যায়িত করেছে বাংলাদেশ। গত ২১ থেকে ২৩ ফেব্রæয়ারি ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ) এবং জাতিসংঘের উদ্যোগে এই শুনানি অনুষ্ঠিত হয়।

‘ইউএন মাল্টি স্টেকহোল্ডার হিয়ারিং অ্যান্ড পার্লামেন্টারি হিয়ারিং এট দ্য ইউনাইটেড ন্যাশনস’ নামে এই শুনানিতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান নেতৃত্ব দেন। তার সঙ্গে রয়েছেন আট সদস্যদের বাংলাদেশ সংসদীয় প্রতিনিধি দল।

প্রতিনিধি দলে রয়েছেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বেগম মুন্নুজান সুফিয়ান, কমিটির সদস্য আনোয়ারুল আবেদীন খান, পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য গোলাম ফারুক খন্দকার প্রিন্স, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফখরুল ইমাম এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মো. আয়েন উদ্দিন। এছাড়া প্রতিনিধি দলে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার ও যুগ্ম সচিব নীতিশ চন্দ্র সরকার উপস্থিত রয়েছেন।

প্রতিনিধি দল আজ দেশে ফিরবে বলে জাতীয় সংসদের জনসংযোগ অধিশাখা থেকে জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist