কাপাসিয়া-শ্রীপুর সড়কে ধস : যোগাযোগ বন্ধ

প্রকাশ : ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরের কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়ণপুর এলাকায় ধস নেমেছে। এতে প্রায় দুই হাজার বর্গফুট ভূমি সমতল থেকে ১০ ফুট গভীরে দেবে গেছে। এ কারণে কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এর আগে ২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে অনুরূপ ভূমি দেবে যাওয়ার ঘটনা ঘটেছিল।

স্থানীয়রা জানান, গতকাল সোমবার ভোরে আকস্মিক কাপাসিয়া-শ্রীপুর আঞ্চলিক সড়কের দস্যু নারায়ণপুর বাজারের পূর্বপাশে শীতলক্ষ্যা নদীর দক্ষিণতীরে সড়ক ও সড়কের পাশের কলাবাগানসহ জমি সমতল থেকে প্রায় ১০ ফুট গভীরে দেবে গেছে। ১৬ ফুট প্রস্থের সড়কসহ দেবে যাওয়া জমির দৈর্ঘ্য প্রায় ৬০০ ফিট এবং প্রস্থ প্রায় ৩০০ ফিট। দেবে যাওয়া অংশে পাকা সড়ক, কলাবাগান ও অন্যান্য ফলবান ও নদীর তীর বৃক্ষ রয়েছে। দেবে যাওয়া অংশের দক্ষিণ পাশে কয়েকটি বসতবাড়ি রয়েছে। এ ঘটনার পর থেকে কাপাসিয়া ও শ্রীপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

২০০৩ সালের ফেব্রুয়ারি মাসে একই স্থানে ভূমি দেবে যাওয়ার ঘটনা ঘটেছিল। পরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ সড়কটি মাটি ভরাট করে মেরামত করে এবং স্থানীয়রা মাটি ফেলে জমি কিছুটা উঁচু করেছিল। প্রায় ১৫ বছর পর একই স্থানে ভূমি দেবে যাওয়ার ঘটনায় স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। খবর পেয়ে কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাকসুদুল ইসলাম, কাপাসিয়া থানার ওসি আবু বকর সিদ্দিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

"