রাজধানীতে বিএনপির বিক্ষোভ

প্রকাশ : ১১ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলীয় কার্যালয়ের কাছ থেকে আগের দিনের মতো মিছিল বের করেছে বিএনপি। শনিবার দুপুরের এই মিছিলের নেতৃত্বে ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু এবং চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নুল আবদিন ফারুক।

মিছিলে দলের সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুল, শহীদুল ইসলাম বাবুল, হারুনুর রশীদ, আ ক ম মোজাম্মেল হক, খান রবিউল ইসলাম রবিও ছিলেন। নয়াপল্টন থেকে শুরু এই মিছিল ফকিরাপুলের কাছে গেলে পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায়। সেখান থেকে কয়েকজনকে আটক করেছে পুলিশ ।

বেলা ১টা ২০ মিনিটে হাউস বিল্ডিংয়ের গলি থেকে বিএনপি নেতাকর্মীরা সেøাগান দিতে দিতে দৈনিক বাংলার কাছে আসে। সেখানে যুবদল সভাপতি সাইফুল ইসলাম নিরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু মিছিলে যোগ দেন।

মিছিলটি ফকিরাপুল পানির ট্যাংকির কাছে গেলে হাজার খানেক নেতাকর্মী এই মিছিলে যোগ দেন। তখন মিছিলের সামনে আসেন মির্জা আব্বাস, ফারুক ও বুলু।

মিছিলটি পানির ট্যাংকি অতিক্রম করে ২০ গজ পেরোনোর পর পুলিশ পেছন দিক থেকে ধাওয়া দেয়। এরপর গলি থেকে কয়েকজনকে আটক করে। এদিকে, বিজয়নগর থেকেও একটি মিছিল বের হলে সেখান থেকে নগর বিএনপি নেতা নবীউল্লাহ নবীসহ কয়েকজনকে আটক করে পুলিশ।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় বৃহস্পতিবার আদালত খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদ- দেন। তিনি এখন কারাগারে। এর প্রতিবাদে বিএনপি শুক্র ও শনিবার বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করে।

উত্তরায় বিক্ষোভ : বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহত্তর উত্তরা বিএনপির উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক প্রতিবাদ মিছিল বের করা হয়েছে। গতকাল শনিবার বিকেলে তিন শতাধিক লোকের এ মিছিল উত্তরা মাসকট প্লাজা থেকে শুরু হয়ে ১১ নং চৌরাস্তা পর্যন্ত যায়। এতে স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। ঢাকা মহানগর উত্তর বিএনপির সহসভাপতি মোস্তাফিজুর রহমান সেগুন ও যুগ্ম সাধারণ সম্পাদক আতিকুর রহমানের নেতৃত্বে মিছিলে আরো অংশ নেন দক্ষিণখান থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেওয়ান মো. নাজিম উদ্দিন, উত্তরের সহসাধারণ সম্পাদক হাফিজুর রহমান সাগির, পূর্ব থানা বিএনপি নেতা মতিউর রহমান মতি, পশ্চিম থানার স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তফা কামাল হৃদয়, পশ্চিম থানার আ. ছালাম ও স্থানীয় বিএনপির এস এম নুরুল ইসলাম, ইকবাল হোসেন, শিহাব আহাম্মেদ, আনোয়ার জমিদার, শাহিন মোল্লাহ, রিয়াদ সরকার হীরা, জাহিদুল ইসলাম সেলিম, মাজহারুল ইসলাম মিলন, জহির উদ্দিন রাজু, মো. আযম হোসেন, ইসতিয়াকুল বাসেত, জিয়াউর রহমান লিটন, আকরাম শুভ প্রমুখ।

"