ফরিদপুর প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০১৮

ফরিদপুরে আ.লীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ৫০

বাড়িঘর ভাঙচুর

ফরিদপুরের সালথায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্র্ষে ৫০ জন আহত হয়েছেন। এ সময় বাড়িঘর ও দোকানপাট ভাঙচুরের ঘটনা ঘটেছে। গতকাল শনিবার সকালে উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে ও শুক্রবার রাতে রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর বাজারে পৃথকভাবে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের নগরকান্দা উপজেলা হাসপাতাল ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপতলে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারসেল নিক্ষেপ করে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

প্রত্যাক্ষদর্শীরা ও স্থানীয়রা জানিয়েছেন, উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মাঝারদিয়া গ্রামে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান হামিদ মাতুব্বরের সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেলিম মোল্যার গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। গত শুক্রবার রাতে দু’গ্রুপের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে উভয় গ্রুপই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংবাদ পেয়ে সালথা থানা পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরই জেরধরে গতকাল শনিবার সকাল সাড়ে ১০ টারদিকে উভয় গ্রুপের মধ্যে ফের সংঘর্ষ বাধে। প্রায় দুই ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় গ্রুপের অন্তত ৩০ জন আহত হয়। সংঘর্ষের খবর পেয়ে র‌্যাব ও পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। আহতদের নগরকান্দা উপজেলা হাসপাতাল ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অন্যদিকে গত শুক্রবার রাতে উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামাল হোসেন ও রামকান্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের দফতর সম্পাদক কাদের মাতুব্বরের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষে উভয় গ্রুপের ২০ জন আহত হয়েছেন। আহতদের নগরকান্দা উপজেলা হাসপাতাল ও ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সময় সংঘর্ষকারীরা রামকান্তপুর বাজারের উভয় গ্রুপের ১৫টি ব্যবসা প্রতিষ্ঠান ভাঙচুর করে।

সালথা থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন খান বলেন, সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সাতটি টিয়ারসেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist