রংপুর প্রতিনিধি

  ২০ জানুয়ারি, ২০১৮

রংপুরে সংখ্যালঘুদের বাড়িতে হামলা, প্রধান আসামির দায় স্বীকার

রংপুরে সংখ্যালঘুদের বাড়িতে অগ্নিসংযোগ ও হামলার ঘটনায় নেতৃত্ব দেওয়ার দায় স্বীকার করেছে রংপুর জেলা পরিষদের উপ-সহকারী প্রকৌশলী ফজলার রহমান। তিনি এই ঘটনায় দায়েরকৃত দুটি মামলার প্রধান আসামি। রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. তারিক হোসেনের আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন আসামি ফজলার রহমান। জবানবন্দিতে তিনি ঘটনার দিন মাইকিং করানো, লোকজন সংঘবদ্ধ করা, মানববন্ধন ও সমাবেশে নেতৃত্ব দেওয়াসহ পুরো ঘটনায় জড়িত থাকার দায় স্বীকার করেন।

এদিকে, মামলার তদন্তকারী কর্মকর্তা গঙ্গাচড়া থানার এসআই মোহাম্মদ আলী জানান, এর আগে আসামি ফজলার রহমান পুলিশের কাছে ১৬১ ধারায় একই ধরনের জবানবন্দি দিয়েছিলেন। এরপর আদালতে সোপর্দ করা হলে তিনি স্বেচ্ছায় সজ্ঞানে ঘটনার নেতৃত্ব দেওয়ার দায় স্বীকার করলেন। এখন তার নামে চার্জশিট দেওয়া হবে। তিনি জানান, গত ২১ ডিসেম্বর ঢাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, ফেসবুকে ধর্মীয় কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে গত বছরের ১০ নভেম্বর রংপুরে সংখ্যালঘু হিন্দু সম্প্রদায়ের বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ সময় পুলিশ ও সংঘবদ্ধ দুর্বৃত্তদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনায় হাবিবুর রহমান হাবিব (৩০) নামে এক যুবক নিহতসহ আহত হন অর্ধশতাধিক। এ ঘটনায় কোতয়ালী থানার এসআই রফিকুল ইসলাম রফিক বাদী হয়ে গ্রেফতারকৃত ৩৬ জনকে আসামি দেখিয়ে আরো অজ্ঞাতনামা তিন হাজার দুর্বৃত্তের নামে এবং গঙ্গাচড়া থানায় এসআই রেজাউল আলম বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো তিন হাজার ব্যক্তির নামে মামলা দায়ের করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist