আদালত প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০১৮

ঢাকা দক্ষিণ সিটির ভোটও স্থগিত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে নতুন যুক্ত ১৮ ওয়ার্ড কাউন্সিলর ও ছয় সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনের তফসিল স্থগিত করেছেন হাইকোর্ট। বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. ফারুকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। উত্তর সিটি করপোরেশনের মেয়র ও ওয়ার্ড কাউন্সিল নির্বাচনের তফসিল উচ্চ আদালতের আদেশে স্থগিত হওয়ার এক দিনের মাথায় দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে এই স্থগিতাদেশ এলো। ভোটার তালিকা প্রস্তুত না হওয়া, কাউন্সিলরদের মেয়াদকাল উল্লেখ না থাকা, ইউপি চেয়ারম্যানের অব্যাহতি-সংক্রান্ত গেজেট প্রকাশ না হওয়াÑ এমন আইনি যুক্তি তুলে ধরে ডেমরার ভোটার মোজাম্মেল মিয়া রিটটি করেন। গত বুধবার বিকেলে করা এই রিটটি গতকাল বৃহস্পতিবার শুনানির জন্য আদালতে ওঠে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল হক সিদ্দিকী, সঙ্গে ছিলেন আইনজীবী পার্থ সারথি ম-ল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল জায়েদি হাসান খান।

পরে আইনজীবী পার্থ সারথি মন্ডল বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের নতুন যুক্ত ১৮টি ওয়ার্ড কাউন্সিলর ও ছয়টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নির্বাচনের তফসিল হাইকোর্ট স্থগিত করেছেন। ওই তফসিল কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না, তা জানতে চেয়ে রুল দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist