নিজস্ব প্রতিবেদক

  ১৫ জানুয়ারি, ২০১৮

বিএনপির মনোনয়ন পেতে আশাবাদী তাবিথ

কিনলেন আরো ৪ নেতা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) উপনির্বাচনে বিএনপির মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন তাবিথ আউয়াল। গতকাল রোববার দুপুরে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয় থেকে মেয়র পদে মনোনয়নপত্র নেওয়ার সময় তিনি সাংবাদিকদের কাছে এই আশা প্রকাশ করেন। তাবিথ আউয়াল ছাড়াও চারজন নেতা বিএনপির মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

গত নির্বাচনে তাবিথ আউয়াল বিএনপির প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন। কিন্তু ভোট শুরু হওয়ার চার ঘণ্টা পর কারচুপির অভিযোগ এনে নির্বাচন ছেড়ে দেন। ধরণা করা হচ্ছে, বিএনপি থেকে এবারও মনোনয়ন দেওয়া হতে পারে তাকেই। এ বিষয়ে তাবিথ আউয়ালও গতকাল সাংবাদিকদের বলেন, আমি বিএনপি থেকে মনোনয়ন পাওয়া ব্যাপারে শতভাগ আশাবাদী। কারণ গতবার দল আমাকে সমর্থন দিয়েছিল, আমি সে আস্থার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছিলাম। তিনি বলেন, বিগত নির্বাচনে আমার কর্মকান্ড দেখে হাইকমান্ড সন্তুষ্ট বলেই আমি মনে করি। আল্লাহর রহমতে সমর্থন পেলে দলকে এই সিটিতে জয় উপহার দেওয়ার চেষ্টা করব। আবার মনোনয়ন না পেলেও কোনো সমস্যা নেই। যিনি পাবেন তার হয়ে আমি এবং আমার সমর্থকরা কাজ করব। আজ সোমবার প্রার্থিতার বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাবেন বলে জানান তিনি।

এদিকে গতকাল দুপুর পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে বিএনপি থেকে মেয়র পদে আগ্রহী পাঁচজন মনোনয়নপত্র কিনেছেন। তারা হলেনÑ গতবারের প্রার্থী তাবিথ আউয়াল, সাবেক এমপি মেজর (অব.) আখতারুজ্জামান, বিএনপির সহ-প্রকাশনা সম্পাদক শাকিল ওয়াহেদ, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন ও ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এমএ কাইয়ুম।

উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে ভোট হয়। আওয়ামী লীগের সমর্থনে ওই নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন সদ্য প্রয়াত আনিসুল হক। চিকিৎসাধীন অবস্থায় গত বছরের ৩০ নভেম্বর তার মৃত্যুতে স্থানীয় সরকার বিভাগ ১ ডিসেম্বর থেকে ওই পদটি শূন্য ঘোষণা করে। এরপর গত ৯ জানুয়ারি ডিএনসিসির মেয়র পদে উপনির্বাচন, সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ছয়টি সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ডিএসসিসির সম্প্রসারিত ১৮টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর ও ছয়টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

তফসিল অনুযায়ী, এই নির্বাচনে প্রার্থী হতে মনোনয়নপত্র কেনা ও জমা দেওয়া যাবে আগামী ১৮ জানুয়ারি পর্যন্ত। আবেদনকারী প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই হবে ২১ ও ২২ জানুয়ারি। তা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist