নিজস্ব প্রতিবেদক

  ০৭ জানুয়ারি, ২০১৮

বেলুন বিস্ফোরণ

ছাত্রলীগের আট কর্মী দগ্ধ

বাসে করে নিজ সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীতে অংশ নিয়ে যাচ্ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা। তাদের সঙ্গে আনন্দের বেলুন। এরমধ্যেই কেউ একজন সিগারেট ধরালেন। এতে বেলুনের দাহ্য গ্যাসে ঘটলো বিস্ফোরণ, বাসে ধরল আগুন। তখন রাজধানীর ফার্মগেটে ছাত্রলীগ কর্মীদের বহনকারী ওই বাসে আটজন দগ্ধ হয়েছেন। গতকাল শনিবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের দগ্ধ এক কর্মী জানান, উত্তরা পশ্চিম থানা ছাত্রলীগের নতুন সভাপতি বিপুলের নেতৃত্বে তারা শাহবাগে প্রতিষ্ঠাবার্ষিকীর র?্যালিতে যাচ্ছিলেন। দুটি বাসভর্তি নেতাকর্মী ছিলেন তারা।

ওই ছাত্রলীগ কর্মী আরো বলেন, ‘ফার্মগেটে পৌঁছলে হঠাৎ করে বিকট শব্দ হয়। প্রথমে তারা কিছুই বুঝতে পারেননি। পরে দেখেন বাসের ভেতরে আগুন জ্বলছে। এরপর তাড়াহুড়ো করে তিনিসহ সবাই নেমে পড়েন। রাস্তার পাশের চায়ের দোকানে থাকা জারের পানি ঢেলে আগুন নেভানো হয়।

ওই ছাত্রলীগ কর্মী বলেন, আগুনে বাসের চেয়ারগুলো পুড়ে গেছে। জ্যাকেটের জন্য আমিসহ অনেকে বেঁচে গেছি। তবে শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে। ছাত্রলীগের কর্মসূচি প- করার জন্য পরিকল্পিতিভাবে কেউ এ ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগ ঢাকা বিজনেস ইনস্টিটিউটের এই ছাত্রের। তবে নিজের নাম বলেননি তিনি।

৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শাহবাগে র‌্যালির আয়োজন করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সেখানে যোগ দিতে উত্তরা থেকে রাইদা পরিবহনের দুটি বাসে ছাত্রলীগ কর্মীরা রওনা দেন। ফার্মগেটে আসার পরই একটি বাসের ভেতরে তাদের হাতে থাকা বেলুনের গ্যাস থেকে আগুন ধরে যায়। এতে রিফাত, রাইহান, মেহেদী, কাব্য, রওশন, সৌরভ, আকাশ ও রানা নামের আট ছাত্রলীগ কর্মী দগ্ধ হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকা মেডিক্যাল পুলিশ ফাঁড়ির এএসআই বাবুল জানান, আহতরা বার্ন ইউনিটে চিকিৎসাধীন। তাদের অবস্থা আশঙ্কামুক্ত।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist