চাকরি ডেস্ক

  ২৪ নভেম্বর, ২০১৭

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে নিয়োগ

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর শূন্যপদে লোকবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে প্রধান সহকারী পদে ১ জন, হিসাবরক্ষক ১, পরিসংখ্যান সহকারী ১, সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর ২, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ৬, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ৩১, মাল্টিমিডিয়া প্রজেক্টর টেকনিশিয়ান ১ ও গাড়িচালক (হালকা লাইসেন্সধারী) পদে ১১ জনসহ মোট ৫৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আবেদন করা যাবে ৭ ডিসেম্বর পর্যন্ত।

আবেদনের যোগ্যতা : প্রধান সহকারী পদে আবেদনের যোগ্যতা দ্বিতীয় শ্রেণিতে স্নাতক। কম্পিউটার চালনায় দক্ষতা থাকতে হবে। হিসাবরক্ষক পদে বাণিজ্য বিভাগে স্নাতক হতে হবে। জানা থাকতে হবে কম্পিউটার চালনা। পরিসংখ্যান সহকারী পদে গণিত, অর্থনীতি বা পরিসংখ্যান বিষয়ে দ্বিতীয় শ্রেণিতে স্নাতক বা সমমানের ডিগ্রি থাকতে হবে। ওয়ার্ড ও এক্সেলে কাজ জানা থাকতে হবে। সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনের যোগ্যতা এইচএসসি।

শর্টহ্যান্ডে বাংলা ও ইংরেজি এবং কম্পিউটার টাইপিংয়ে কর্তৃপক্ষের চাহিদা অনুসারে যোগ্যতা থাকতে হবে। মাল্টিমিডিয়া প্রজেক্টর টেকনিশিয়ান পদের এইচএসসিসহ মাল্টিমিডিয়া পরিচালনার অভিজ্ঞতা থাকতে হবে। গাড়িচালক (হালকা লাইসেন্সধারী) পদের জন্য অষ্টম শ্রেণি পাসসহ হালকা গাড়ি চালনায় বৈধ লাইসেন্স থাকতে হবে। যেসব জেলার সাধারণ কোটার প্রার্থীরা আবেদন করতে পারবে তা বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে। তবে সব জেলার এতিম/প্রতিবন্ধী প্রার্থীরা আবেদন করতে পারবেন। ৭ ডিসেম্বর আবেদনকারীর বয়স ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ বছর।

আবেদন যেভাবে : নিয়োগ বিজ্ঞপ্তি ও আবেদনের নির্ধারিত ছক শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতরের ওয়েবসাইটে (www.mole.gov.bd) পাওয়া যাবে। পূরণ করা আবেদনপত্র মহাপরিচালক, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর, বিএফডিসি কমার্শিয়াল কমপ্লেক্স, ২৩-২৪ কারওয়ান বাজার, ঢাকা-১২১৫ ঠিকানায় অফিস চলাকালে পৌঁছাতে হবে। আবেদনের সঙ্গে প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্র্তৃক সত্যায়িত তিন কপি পাসপোর্ট সাইজের ছবি ও অন্যান্য প্রয়োজনীয় সনদসহ পাঠাতে হবে। এ ছাড়াও ১০ টাকার অব্যবহৃত ডাকটিকিটযুক্ত বর্তমান ঠিকানা লেখা খাম যুক্ত করতে হবে। সোনালী ব্যাংক থেকে ১০০ টাকার পে-অর্ডার ‘মহাপরিচালক’, কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর বরাবরে আবেদনপত্রের সঙ্গে সংযুক্ত করতে হবে। খামের ওপর পদের নাম, জেলা কোটা ও বিশেষ ক্ষেত্রে কোটার নাম উল্লেখ করতে হবে।

বেতন ভাতা : প্রধান সহকারী, হিসাবরক্ষক, পরিসংখ্যান সহকারী ও সাঁটলিপিকার-কাম-কম্পিউটার অপারেটর পদে মাসিক বেতন ১১০০০-২৬৫৯০ টাকা পাওয়া যাবে। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক, মাল্টিমিডিয়া প্রজেক্টর টেকনিশিয়ান এবং গাড়িচালক পদে ৯৩০০-২২৪৯০ টাকা।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist