চাকরি ডেস্ক

  ১৭ নভেম্বর, ২০১৭

জনবল নেবে পায়রা বন্দর কর্তৃপক্ষ

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে পায়রা বন্দর কর্তৃপক্ষ। আবেদন ও ফি জমা দেওয়ার শেষ তারিখ ২৩ নভেম্বর। পদগুলো হচ্ছে : নির্বাহী প্রকৌশলী (সিভিল) পদে ২ জন, পাইলট ২, সহকারী প্রকৌশলী (সিভিল) ২, উপ-প্রকৌশলী (সিভিল) ৪, তত্ত্বাবধায়ক ৩, অ্যাকাউন্ট্যান্ট ৩, প্রধান সহকারী ৬, সহকারী ট্রাফিক ইন্সপেক্টর ২, সিনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট ২, উচ্চমান সহকারী ৫, লাইটিং মেকানিক ২, ল্যান্ড সার্ভেয়ার ২, অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক ১৮, ডাটা এন্ট্রি অপারেটর ৩, সহকারী সাব ইন্সপেক্টর ৬, জুনিয়র অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট ৩, গাড়িচালক ৪, গ্রিজার ৪, লস্কর ৭, অফিস সহায়ক ১৯, খালাসি ৪, পরিচ্ছন্নতা কর্মী ৬ ও নিরাপত্তারক্ষী পদে ৩২ জন নিয়োগ দেবে পায়রা বন্দর কর্তৃপক্ষ। এ ছাড়া অন্য সব পদে নিয়োগ পাবে একজন করে। পায়রা বন্দর কর্তৃপক্ষের ওয়েবসাইট ppa.gov.bd-তে বিস্তারিত পাওয়া যাবে।

পদভেদে যোগ্যতা

প্রথম শ্রেণির সিভিল কর্মকর্তা পদে স্নাতকোত্তর এবং প্রকৌশলী পদে আবেদনের যোগ্যতা প্রকৌশলে স্নাতক বা স্নাতকোত্তর। দ্বিতীয় শ্রেণির পদগুলোর জন্য যোগ্যতা স্নাতক, সমমান বা বিএসসি। তৃতীয় শ্রেণির জন্য স্নাতক বা এইচএসসি বা মেকানিক্যাল বা কারিগরি বিষয়ের জন্য থাকতে হবে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা। চতুর্থ শ্রেণির পদে আবেদনের যোগ্যতা অষ্টম শ্রেণি থেকে এসএসসি। সঙ্গে পদভেদে লাগবে কাজের অভিজ্ঞতা। পদ অনুসারে যোগ্যতা ও আবেদনের বিস্তারিত পাওয়া যাবে প্রকাশিত বিজ্ঞপ্তিতে।

আবেদন যেভাবে

http://ppa.teletalk.com.bd ওয়েবসাইটে অনলাইনে আবেদন ফরম পাওয়া যাবে। আবেদন ও ফি জমা দেওয়ার শেষ সময় ২৩ নভেম্বর বিকেল ৫টা। পরীক্ষার ফি জমা দেওয়া যাবে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে। টেলিটক প্রিপেইড মোবাইল নম্বরের মাধ্যমে এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ১-৩৩ ক্রমিক নম্বর পদের জন্য ৩০০ টাকা, ৩৪-৫৩ ক্রমিক নম্বর পদের জন্য ১০০ টাকা এবং ৫৪-৬০ ক্রমিক নম্বর পদের জন্য ৫০ টাকা জমা দিতে হবে। অনলাইনে আবেদনের সঙ্গে স্ক্যান করা ছবি ও স্বাক্ষর আপলোড করতে হবে।

পরীক্ষা পদ্ধতি

অনলাইনে পূরণ করা আবেদনপত্রের একটি প্রিন্ট কপি রাখতে হবে। এসএমএসে পাঠানো ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড দিয়ে প্রিন্ট করে নিতে হবে। প্রবেশপত্রে প্রার্থীর রোল নম্বর, পদের নাম, পরীক্ষার তারিখ, সময় ও কেন্দ্রের নাম উল্লেখ থাকবে। প্রবেশপত্রটি লিখিত ও মৌখিক পরীক্ষার সময় দেখাতে হবে। পায়রা বন্দর কর্তৃপক্ষ জানায়, পদ অনুসারে নেওয়া হতে পারে লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা। প্রার্থীর মোবাইল ফোনে এসএমএসে প্রয়োজনীয় তথ্য জানানো হবে। http://ppa.teletalk.com.bd অথবা www.ppa.gov.bd ওয়েবসাইটেও জানা যাবে দরকারি তথ্য।

বেতন-ভাতা ও যোগাযোগ

নিয়োগপ্রাপ্তরা ২০১৫ সালের জাতীয় বেতন স্কেল অনুসারে বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। আবেদনসংক্রান্ত যেকোনো তথ্যের জন্য ই-মেইল করা যাবে [email protected] I [email protected] ঠিকানায়। ঠিকানা : পায়রা বন্দর কর্তৃপক্ষ, কলাপাড়া, পটুয়াখালী। অস্থায়ী কার্যালয় : আল-আমিন মিলেনিয়াম টাওয়ার (লেভেল-৭), ৭৫-৭৬, কাকরাইল, ঢাকা-১০০০।

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist