চাকরি ডেস্ক

  ১১ নভেম্বর, ২০১৭

জীবন বীমা করপোরেশনে চাকরির সুযোগ

জীবন বীমা করপোরেশন বেশ কয়েকটি পদে জনবল চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছে। পদগুলোর মধ্যে জুনিয়র অফিসার পদে ১০৮ জন, ডেপুটি জেনারেল ম্যানেজার (অর্থ ও হিসাব) পদে ১ জন, সিনিয়র প্রগ্রামার পদে ১ জন, সহকারী সিস্টেম অ্যানালিস্ট পদে ১ জন, সহকারী প্রোগ্রামার পদে ১ জন, সহকারী ম্যানেজার (প্রকৌশলী) পদে ১ জন, ডাটা এন্ট্রি সুপারভাইজার/কন্ট্রোল সুপারভাইজার পদে ৩ জন, সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর/সিনিয়র কন্ট্রোল অপারেটর পদে ৩ জন, ডাটা এন্ট্রি অপারেটর/কন্ট্রোল অপারেটর পদে ৮ জন ও মোটর মেকানিক পদে ১ জন নিয়োগ দেবে অর্থ মন্ত্রণালয়ের আওতাধীন জীবন বীমা করপোরেশন। আবেদন করা যাবে ৩০ নভেম্বর পর্যন্ত। বিজ্ঞপ্তিটি পাওয়া যাবে http://jbc.teletalk.com.bd/doc/Advertisement.pdf লিংকে।

আবেদনের যোগ্যতা

ডেপুটি জেনারেল পদে আবেদনের জন্য চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসি (এসিএ) পরীক্ষায় উত্তীর্ণ অথবা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টসি (এসিএমএ) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। লাগবে সংশ্লিষ্ট কাজে তিন বছরের অভিজ্ঞতা। যেকোনো বিষয়ে স্নাতক হলেই আবেদন করা যাবে সিনিয়র প্রোগ্রামার ও সহকারী সিস্টেম অ্যানালিস্ট পদে। লাগবে সংশ্লিষ্ট কাজে যথাক্রমে পাঁচ ও চার বছরের অভিজ্ঞতা। তবে উভয় পদেই প্রকৌশল বা কম্পিউটার বিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রিধারীদের লাগবে দুই বছরের অভিজ্ঞতা। সঙ্গে থাকতে হবে কম্পিউটার প্রফেশনাল সোসাইটির সহযোগী সদস্যপদ বা ফেলোশিপ। সহকারী সিস্টেম অ্যানালিস্ট পদের জন্য উত্তীর্ণ হতে হবে অ্যাপটিচ্যুড টেস্ট ও ব্যবহারিক পরীক্ষায়। সহকারী প্রোগ্রামার পদে প্রকৌশল বা কম্পিউটার অথবা অন্য কোনো বিষয়ে স্নাতক ডিগ্রিধারীরা আবেদন করতে পারবেন।

উত্তীর্ণ হতে হবে প্রোগ্রাম অ্যাপটিচ্যুড পরীক্ষায়। সহকারী ম্যানেজার (প্রকৌশলী) ও জুনিয়র অফিসার পদে আবেদনের যোগ্যতা যথাক্রমে প্রকৌশলে স্নাতক ও ন্যূনতম দ্বিতীয় বিভাগ নিয়ে স্নাতক। এইচএসসি হলেই আবেদন করা যাবে ডাটা এন্ট্রি সুপারভাইজার/কন্ট্রোল সুপারভাইজার, সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর/সিনিয়র কন্ট্রোল অপারেটর ও ডাটা এন্ট্রি অপারেটর/কন্ট্রোল অপারেটর পদে। লাগবে যথাক্রমে সাত ও দুই বছরের অভিজ্ঞতা। ডাটা এন্ট্রি অপারেটর/কন্ট্রোল অপারেটর পদে অগ্রাধিকার দেওয়া হবে বিজ্ঞান বিভাগের প্রার্থীদের। উত্তীর্ণ হতে হবে স্ট্যান্ডার্ড অ্যাপটিচ্যুড পরীক্ষায়। মোটর মেকানিক পদে আবেদনের যোগ্যতা এসএসসি ও সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্সে উত্তীর্ণ।

আবেদনের নিয়ম

আবেদন করতে হবে অনলাইনে। jbc.teletalk.com.bd ওয়েবসাইটে পাওয়া যাবে আবেদন ফরম। অনলাইনেই আবেদন ফরম পূরণ করতে হবে। নির্ধারিত স্থানে আপলোড করতে হবে ছবি ও স্বাক্ষর। আবেদন দাখিল করার পরে ইউজার আইডি ও Applicants Copy-র প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে। পরে ৭২ ঘণ্টার মধ্যে ইউজার আইডি দিয়ে পরীক্ষার ফি পরিশোধ করতে হবে। ডেপুটি জেনারেল ম্যানেজার (অর্থ ও হিসাব), সিনিয়র প্রোগ্রামার, সহকারী সিস্টেম অ্যানালিস্ট ও সহকারী প্রোগ্রামার পদে ৫০০ টাকা, জুনিয়র অফিসার ও ডাটা এন্ট্রি সুপারভাইজার/কন্ট্রোল সুপারভাইজার পদে ৪০০ টাকা এবং সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর/সিনিয়র কন্ট্রোল অপারেটর, ডাটা এন্ট্রি অপারেটর/কন্ট্রোল অপারেটর ও মোটর মেকানিক পদে ফি ৩০০ টাকা। ফি পরিশোধের জন্য টেলিটক প্রিপেইড নম্বরের মেসেজ অপশনে গিয়ে JBCUser ID লিখে পাঠাতে হবে ১৬২২২ নম্বরে। আবেদন করা যাবে ৩০ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। পরে ওয়েবসাইটে প্রবেশ করে ডাউনলোড করা যাবে প্রবেশপত্র।

যা যা লাগবে

পরীক্ষার প্রবেশ পত্র প্রিন্ট করে পরীক্ষার সময় সঙ্গে আনতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে সদ্য তোলা পাসপোর্ট সাইজের তিন কপি ছবি, শিক্ষাগত যোগ্যতার সনদের কপি, জাতীয় পরিচয়পত্র অথবা জন্মনিবন্ধনের ফটোকপি, মুক্তিযোদ্ধা কোটায় আবেদন করলে সংশ্লিষ্ট সত্যায়িত সনদ ও প্রত্যয়নপত্র এবং Applicants Copy-র প্রিন্ট কপি দাখিল করতে হবে ডাকযোগে। পাঠাতে হবে প্রশাসন বিভাগ, জীবন বীমা করপোরেশন, প্রধান কার্যালয়, ২৪ মতিঝিল বা/এ, ঢাকা ঠিকানায়।

বেতন ও সুযোগ-সুবিধা

ডেপুটি জেনারেল ম্যানেজার (অর্থ ও হিসাব) পদে বেতন দেওয়া হবে ৬৫৫০০-৭৪৪০০ টাকা স্কেলে। সিনিয়র প্রোগ্রামার পদে ৪৩০০০-৬৯৮৫০ টাকা স্কেলে, সহকারী সিস্টেম অ্যানালিস্ট পদে ৩৫৫০০-৬৭০১০ টাকা স্কেলে, সহকারী প্রোগ্রামার ও সহকারী ম্যানেজার (প্রকৌশলী) পদে ২২০০০-৫৩০৬০ টাকা স্কেলে, জুনিয়র অফিসার ও ডাটা এন্ট্রি সুপারভাইজার/কন্ট্রোল সুপারভাইজার পদে ১৬০০০-৩৮৬৪০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে। সিনিয়র ডাটা এন্ট্রি অপারেটর/সিনিয়র কন্ট্রোল অপারেটর ১২৫০০-৩০২৩০ টাকা স্কেলে, ডাটা এন্ট্রি অপারেটর/কন্ট্রোল অপারেটর পদে ১০২০০-২৪৬৮০ টাকা স্কেলে, মোটর মেকানিক পদে বেতন দেওয়া হবে ৯৩০০-২২৪৯০ টাকা স্কেলে।

যোগাযোগ

প্রশাসন বিভাগ, জীবন বীমা করপোরেশন, প্রধান কার্যালয়, ২৪ মতিঝিল বা/এ, ঢাকা ঠিকানায়।

ওয়েব : jbc.teletalk.com.bd, www.jbc.gov.bd

সূত্র : কালের কণ্ঠ

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist