চাকরি ডেস্ক

  ২০ অক্টোবর, ২০১৭

ড্রাইভার নিয়োগ দেবে ফায়ার সার্ভিস

ফায়ার সার্ভিসে ড্রাইভার পদে লোক নিয়োগ দেওয়া হবে। আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে অষ্টম শ্রেণি পাস। বৈধ লাইসেন্সসহ হালকা ও ভারী গাড়ি চালনায় অভিজ্ঞ হতে হবে। উচ্চতা থাকতে হবে কমপক্ষে ৫ ফুট ৪ ইঞ্চি, বুকের মাপ ৩২ ইঞ্চি ও ওজন ১১০ পাউন্ড।

বয়সসীমা : চালক পদে আবেদনের বয়সসীমা ১ সেপ্টেম্বর, ২০১৭ তারিখে বয়স ১৮ থেকে ৩০ বছর। মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধীদের বেলায় বয়স সর্বোচ্চ ৩২ বছর।

যেভাবে আবেদন : ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে ড্রাইভার পদে চাকরির আবেদন ফরম প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তিতে দেওয়া আছে। এ ছাড়া অধিদফতরের ওয়েবসাইটেও পাওয়া যাবে আবেদন ফরম। আবেদন ফরম পূরণ করে সঙ্গে ১০০ টাকার ট্রেজারি চালান কোড নম্বর ১-৭৩৬১-০০০০-২০৩১-এর অনুকূলে বাংলাদেশ ব্যাংক/সোনালী ব্যাংকে জমা করে ট্রেজারি চালানের মূলকপি ও সাম্প্রতিক তোলা পাসপোর্ট সাইজের চার কপি ছবি পূরণকৃত আবেদনের সঙ্গে সংযুক্ত করে বাছাই পরীক্ষার দিন সঙ্গে রাখতে হবে। এ ছাড়া সঙ্গে রাখতে হবে বৈধ ড্রাইভিং লাইসেন্স ও জাতীয় পরিচয়পত্রের ফটোকপি।

ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের প্রার্থীদের পরীক্ষা ২৯ অক্টোবর ও রাজশাহী, রংপুর, বরিশাল এবং খুলনা বিভাগের প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে ৩০ অক্টোবর, ২০১৭। সব বিভাগের প্রার্থীদের নির্ধারিত তারিখে সকাল ৮টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্র্রেনিং কমপ্লেক্স, মিরপুর-১০ (গোলচত্বর), ঢাকায় উপস্থিত থাকতে হবে।

পরীক্ষা পদ্ধতি : আবেদন ফরম পাওয়া যাবে অধিদফতরের ওয়েবসাইটে (www.fireservice.gov.bd) । সরাসরি উপস্থিতির মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শারীরিক যোগ্যতা পরীক্ষা, ড্রাইভিং টেস্ট, ব্যবহারিক, লিখিত ও মৌখিক পরীক্ষার মাধ্যমে যোগ্য প্রার্থী বাছাই করা হবে। প্রথমেই দেখা হবে ফিজিক্যালি সব ঠিক আছে কি না। এরপর নেওয়া হবে ড্রাইভিং টেস্ট। গাড়ির সামান্য সমস্যাবলি কিভাবে সারাতে হয় সে বিষয়ে নেওয়া হবে ব্যবহারিক পরীক্ষা। এসব ধাপে উত্তীর্ণ হলে একই দিনে বসতে হবে লিখিত পরীক্ষায়। ফলাফল জানিয়ে দেওয়া হবে একই দিনে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের বসতে হবে মৌখিক পরীক্ষা বা ভাইভায়। ভাইভা ভালো করতে পারলেই জুটবে চাকরি।

বেতন-ভাতা : ফায়ার সার্ভিসে চালক পদে চূড়ান্ত নিয়োগপ্রাপ্তরা জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুসারে ৯৭০০-২৩৪৯০ টাকা হারে মাসিক বেতন পাবেন।

সূত্র : যুগান্তর

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist