চাকরি ডেস্ক

  ১৪ অক্টোবর, ২০১৭

অর্থ মন্ত্রণালয়ে ৫৭ নিয়োগ

রাজস্ব খাতে তৃতীয় ও চতুর্থ শ্রেণির শূন্যপদে লোকবল নিয়োগ দেবে অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগ। চাকরিতে নিয়োগের এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ৭ অক্টোবরের বাংলাদেশ প্রতিদিন ও যুগান্তর পত্রিকায়।

পদ ও আবেদনের যোগ্যতা :কম্পিউটার অপারেটর পদে নিয়োগ পাবে ছয়জন। যোগ্যতা স্নাতক, অগ্রাধিকার পাবে বিজ্ঞান বিভাগের প্রার্থীরা। সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদে নেওয়া হবে ১৪ জন। এর মধ্যে সাধারণ কোটায় নিয়োগ পাবে ৯ জন ও মুক্তিযোদ্ধা কোটায় ৫ জন। যোগ্যতা স্নাতক। কম্পিউটার প্রশিক্ষণ এবং সাঁটমুদ্রাক্ষরিক ও কম্পিউটারে থাকতে হবে সরকারি নিয়োগবিধি অনুসারে টাইপিং গতি। অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে নেওয়া হবে ১৩ জন। এর মধ্যে ৮ জন সাধারণ কোটায়, ৪ জন হিসাব কোষের জন্য এবং ১ জন নেওয়া হবে মুক্তিযোদ্ধা কোটায়। যোগ্যতা এইচএসসি ও ন্যূনতম টাইপিং গতি থাকতে হবে।

অফিস সহায়ক পদে মোট নিয়োগ পাবে ২৪ জন। এর মধ্যে ১৯ জন সাধারণ কোটায় এবং ৫ জন মুক্তিযোদ্ধা কোটায়। যোগ্যতা এসএসসি। ১ অক্টোবর ২০১৭ তারিখে সাধারণ কোটার প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩০ বছর এবং মুক্তিযোদ্ধা ও শারীরিক প্রতিবন্ধী কোটার ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। জেলা কোটা না থাকায় কোনো কোনো জেলার প্রার্থীরা আবেদন করতে পারবে না। সে তথ্য বিজ্ঞপ্তিতে পাওয়া যাবে।

আবেদন অনলাইনে : অনলাইনে http://erd.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন শুরু হয়েছে ১০ অক্টোবর সকাল ১০টা থেকে এবং শেষ হবে ৩১ অক্টোবর বিকেল ৫টায়। অনলাইনে আবেদন, পরীক্ষার ফি ও প্রবেশপত্র প্রাপ্তিসহ যাবতীয় বিষয় জানা যাবে www.erd.gov.bd এই ঠিকানায়।

নিয়োগ পরীক্ষা :নিয়োগ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, সব পদের জন্যই লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হবে। কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর ও অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদের জন্য লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষায় বসতে হবে। পরীক্ষার সময়, কেন্দ্র ও তারিখ এসএমএসের মাধ্যমে জানানো হবে।

বেতন-ভাতা : কম্পিউটার অপারেটর ও সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার অপারেটর পদে ১১০০০-২৬৫৯০ টাকা, অফিস সহকারী-কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে ৯৩০০-২২৪৯০ টাকা ও অফিস সহায়ক পদে ৮২৫০-২০০১০ টাকা স্কেলে বেতন দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist