চাকরি ডেস্ক

  ১৯ আগস্ট, ২০১৭

বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরি

* বাংলাদেশ চা বোর্ড

পদ ও যোগ্যতা : পরিসংখ্যান কর্মকর্তা, ১টি। পরিসংখ্যান, অর্থনীতি বা গণিতে সম্মানসহ স্নাতকোত্তর। সম্মান ও স্নাতকোত্তর উভয় ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি। গবেষণা কর্মকর্তা, ১টি। কৃষি অর্থনীতি/বনবিদ্যায় স্নাতকসহ স্নাতকোত্তর। সম্মান ও স্নাতকোত্তর উভয় ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি। সহকারী পরিচালক, বাণিজ্য, ১টি। ব্যবস্থাপনা বা বিপণনে সম্মানসহ স্নাতকোত্তর। সম্মান ও স্নাতকোত্তর উভয় ক্ষেত্রে কমপক্ষে দ্বিতীয় শ্রেণি। বৈজ্ঞানিক কর্মকর্তা, উদ্ভিদবিজ্ঞান, ১টি; মৃত্তিকাবিজ্ঞান, ২টি; কৃষিতত্ত্ব ১টি। সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকসহ কমপক্ষে দ্বিতীয় শ্রেণির এমএসসি/বিএসসি এজি/বিএসসি ইঞ্জিনিয়ারিং।

সহকারী প্রকৌশলী, পূর্ত, ১টি। বিএসসি, ইঞ্জিনিয়ারিং।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৭ সেপ্টেম্বর।

যোগাযোগ : সচিব, বাংলাদেশ চা বোর্ড, প্রধান কার্যালয়, ১৭১-১৭২, বায়েজিদ বোস্তামী সড়ক, নাসিরাবাদ, চট্টগ্রাম।

সূত্র : ইত্তেফাক

* বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান

পদ ও যোগ্যতা : পরিচালক, ক্রীড়াবিজ্ঞান, ১টি। ক্রীড়াবিজ্ঞান (এমবিবিএস/এমপিএড/ সাইকোলজি/পদার্থ/ফলিত পদার্থবিজ্ঞান/বায়োমেকানিকস/স্পোর্টস মেডিসিন) বিষয়ে পিএইচডি ও সংশ্লিষ্ট কাজে ১০ বছরের অভিজ্ঞতা। অথবা ক্রীড়াবিজ্ঞান (এমবিবিএস/এমপিএড/ সাইকোলজি, পদার্থ/ফলিত পদার্থবিজ্ঞান/বায়োমেকানিকস/স্পোর্টস মেডিসিন) বিষয়ে প্রথম শ্রেণির স্নাতকোত্তর/দ্বিতীয় শ্রেণির সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর ও ১৫ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৫০০০০-৭১২০০ টাকা।

পদ ও যোগ্যতা : ডাক্তার, স্পোর্টস মেডিসিন, ১টি। এমবিবিএসসহ স্পোর্টস মেডিসিনে ডিপ্লোমা বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা। সিনিয়র গবেষণা কর্মকর্তা, স্পোর্টস মেডিসিন, ১টি। এমবিবিএসসহ স্পোর্টস মেডিসিনে ডিপ্লোমাসহ (দ্বিতীয় শ্রেণি) সংশ্লিষ্ট বিষয়ে ৫ বছরের অভিজ্ঞতা।

বেতনক্রম : ৩৫৫০০-৬৭০১০ টাকা।

পদ ও যোগ্যতা : কোচ, সাঁতার ১টি, ক্রিকেট ৩টি, ফুটবল ২টি। স্নাতকসহ কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা। প্রভাষক, গণিত ১টি। সংশ্লিষ্ট বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতক সম্মানসহ দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর অথবা প্রথম শ্রেণির স্নাতকোত্তর। শিক্ষাজীবনের কোনো স্তরে তৃতীয় শ্রেণি বা বিভাগ গ্রহণযোগ্য নয়।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ ও যোগ্যতা : কম্পাউন্ডার, ১টি। এসএসসি বা সমমান। কম্পাউন্ডারশিপ সার্টিফিকেট।

বেতনক্রম : ৯৭০০-২৩৪৯০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৭ সেপ্টেম্বর।

যোগাযোগ : মহাপরিচালক, বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠান, বিকেএসপি, জিরানী, আশুলিয়া, সাভার, ঢাকা।

ওয়েব :www.bksp.gov.bd

সূত্র : ইত্তেফাক

* মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ

পদ ও যোগ্যতা : থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ১টি; সহকারী পরিদর্শক, ১১টি; গবেষণা কর্মকর্তা, ৪টি। যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। একাডেমিক সুপারভিশন ও প্রকল্প বাস্তবায়নসংশ্লিষ্ট কাজে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন। থানা/উপজেলা একাডেমিক সুপারভাইজর, ১৭টি। কমপক্ষে দ্বিতীয় শ্রেণির এমএড অথবা বিএড/ডিপ ইন এডসহ যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। একাডেমিক সুপারভিশন ও প্রকল্প বাস্তবায়নসংশ্লিষ্ট কাজে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন। ডকুমেন্ট অফিসার, ১টি। গ্রন্থাগার বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। ডকুমেন্টেশনের ক্ষেত্রে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন। সহকারী প্রোগ্রামার, ২টি। যেকোনো বিষয়ে স্নাতকোত্তর অথবা প্রকৌশলশাস্ত্রে/কম্পিউটার বিজ্ঞানে বিএসসি এবং প্রোগ্রামিংয়ের জন্য স্ট্যান্ডার্ড টেস্টে উত্তীর্ণ।

বেতনক্রম : ২২০০০-৫৩০৬০ টাকা।

পদ ও যোগ্যতা : সহকারী থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, ২টি। যেকোনো বিষয়ে দ্বিতীয় শ্রেণির স্নাতকোত্তর। একাডেমিক সুপারভিশন ও প্রকল্প বাস্তবায়নসংশ্লিষ্ট কাজে অভিজ্ঞরা অগ্রাধিকার পাবেন।

বেতনক্রম : ১৬০০০-৩৮৬৪০ টাকা।

আবেদনের শেষ তারিখ : ৩১ আগস্ট।

যোগাযোগ : উপসচিব, উন্নয়ন ৩, অধিশাখা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয়।

সূত্র : ডেইলি স্টার

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist