নিয়োগ দেবে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়

প্রকাশ | ০৫ অক্টোবর ২০১৯, ০০:০০

চাকরি ডেস্ক

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন গণগ্রন্থাগার অধিদফতরের শূন্য পদসমূহে সরাসরি নিয়োগর জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। গণগ্রন্থাগার অধিদফতরে ১৯টি পদে মোট ২২৩ জনকে নিয়োগ দেবে। নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন। আগ্রহ ও যোগ্যতা থাকলে আপনিও আবেদন করতে পারেন।

পদের নাম

জুনিয়র লাইব্রেরিয়ান, কম্পিউটার অপারেটর, টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, রিডিং হল অ্যাসিস্ট্যান্ট, লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট (রিডিং হল অ্যাসিস্ট্যান্ট), পাঠকক্ষ সহকারী-কাম রেফারেন্স সহকারী, লাইব্রেরি অ্যাসিস্ট্যান্ট, ডাটা এন্ট্রি অপারেটর, অ্যাকাউন্টস অ্যাসিস্ট্যান্ট, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক, ডেসপ্যাচ রাইডার, বুকসর্টার, বুকসর্টার (অফিস সহায়ক), বাইন্ডার, অফিস সহায়ক, অফিস সহায়ক/নিরাপত্তা প্রহরী, নিরাপত্তা প্রহরী, চেক পোস্ট অ্যাটেনড্যান্ট ও পরিচ্ছন্নকর্মী।

যোগ্যতা

যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক অথবা স্নাতকোত্তর বা সমমান পাসসহ উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা এবং কয়েক বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন-ভাতা

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://dpl.teletalk.com.bd ও www.publiclibrary.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ১১ সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০টা থেকে এবং শেষ হবে ১০ অক্টোবর, ২০১৯ বিকেল ৫টায়।

সূত্র : www.publiclibrary.com.bd

 

"