২১৬ জনকে চাকরি দেবে দুদক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

চাকরি ডেস্ক

জনবল নিয়োগ দেবে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ৮ ধরনের শূন্য পদে মোট ২১৬ জনকে নিয়োগ দেীয়া হবে। নারী ও পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

এ লক্ষ্যে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে ১৯ জন, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে ১০৯ জন, ক্যাশিয়ার পদে ১ জন, কনস্টেবল ২৬ জন, গাড়িচালক ১২, অফিস সহায়ক ৩৫ জন, ডেসপাচ রাইডার দুজন ও নিরাপত্তারক্ষী পদে ১৯ জনকে নিয়োগ দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা

যেকোনো স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে স্নাতক পাসসহ উচ্চ মাধ্যমিক, মাধ্যমিক ও অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা ও উক্ত পদের জন্য কাজের অভিজ্ঞতা প্রয়োজন।

বয়স

আবেদনকারীর বয়সসীমা ন্যূনতম ১৮ থেকে অনূর্ধ্ব ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটায় ৩২ বছর পর্যন্ত আবেদন করা যাবে।

বেতন স্কেল

বিভিন্ন পদের জন্য জাতীয় বেতন স্কেল-২০১৫ অনুযায়ী বেতন-ভাতা দেওয়া হবে। সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর পদে বেতন ১০,২০০/-২৪,৬৮০/ টাকা, ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর পদে বেতন ৯,৩০০/-২২,৪৯০/ টাকা, ক্যাশিয়ার পদে বেতন ৯,৩০০/-২২,৪৯০ টাকা, গাড়িচালক পদে বেতন ৯,৩০০/-২২,৪৯০/ টাকা, কনস্টেবল পদে বেতন ৯,০০০/-২১,৮০০/ টাকা, ডেসপাচ রাইডার পদে বেতন ৮,৮০০/-২১,৩১০/ টাকা, নিরাপত্তারক্ষী পদে বেতন ৮,২৫০/-২০,০১০/ টাকা এবং অফিস সহায়ক পদে বেতন ৮,২৫০/-২০,০১০/ টাকা।

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://acc.teletalk.com.bd) মাধ্যমে আবেদনপত্র পূরণ করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে। অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণপূর্বক নির্দেশমতে ছবি এবং স্বাক্ষর আপলোডের পর আবেদনপত্র সাবমিশন সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Previwe দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র সাবমিট করা হলে প্রার্থী একটি ইউজার আইডিসহ ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপ্লিকেন্টস কপি পাবেন। অ্যাপ্লিকেন্টস কপি ডাউনলোড ও প্রিন্ট করে সংরক্ষণ করতে হবে। ইউজার আইডি নম্বরটি ব্যবহার করে ৭২ ঘণ্টার মধ্যে টেলিটকের মাধ্যমে পরীক্ষা ফি জমা দিতে হবে। টাকা জমা না দেওয়া পর্যন্ত আবেদন পূর্ণাঙ্গ হবে না।

টেলিটকে এসএমএস পাঠাতে প্রথমে ecs <স্পেস> UserID লিখে ১৬২২২ নম্বরে সেন্ড করতে হবে। পরে মোবাইল ব্যালেন্স থেকে ফি কেটে ফিরতি এসএমএসে UserID I Password জানিয়ে দেওয়া হবে। পরবর্তী ধাপের জন্য এটি সংরক্ষণ করতে হবে, যা দিয়ে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন ও ফি প্রদান শুরু হয়েছে ৪ সেপ্টেম্বর, ২০১৯ সকাল ১০টায় এবং শেষ হবে ২০ সেপ্টেম্বর, ২০১৯ সন্ধ্যা ৬টায়।

সূত্র : যুগান্তর

 

"